chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

রাঙামাটিতে প্রকল্প পরিদর্শনে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক: রাঙামাটি সদর উপজেলাধীন রিজার্ভ বাজারের সাথে জুগুলুক্যা পাহাড় ও পুরাতনবস্তী সংযোগের জন্য পিসি গার্ডার ফুট ব্রীজ নির্মাণ প্রকল্প পরিদর্শন করেছেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা।

শুক্রবার (১৩ আগস্ট) বেলা ১০টায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড কর্তৃক বাস্তবায়নাধীন ব্রীজটি পরিদশর্নকালে নিখিল কুমার চাকমা বলেন, যখন ১৯৬০ সালে কাপ্তাই বাঁধ দেয়া হয় তখন কাপ্তাই বাঁধে উদ্বাস্তু এলাকাবাসীকে পুরাতনবস্তী এলাকায় পুনর্বাসিত করা হয়। তখন থেকে এলাকার স্থানীয় জনগণ যারা এখানে ছিলেন তাদের দীর্ঘদিনের স্বপ্ন ছিল যোগাযোগের জন্য ১টি ব্রীজ হবে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ২০১৩ সালের ২৩ ফেব্রুয়ারি ব্রীজের ভিত্তি প্রস্থর স্থাপন করেছিলেন।

সেজন্য তিনি প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতি গভীর শ্রদ্ধার সাথে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এছাড়া তিনি ব্রীজটি বাস্তবায়নের ক্ষেত্রে সার্বিক সহযোগিতার জন্য পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং, খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র সভাপতি ও সংসদ সদস্য দীপংকর তালুকদার এবং পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সাবেক চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরাকে ধন্যবাদ জানান।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান বলেন, মাননীয় প্রধানমন্ত্রী সারা বাংলাদেশে যোগাযোগের ক্ষেত্রে যে অনন্য নজির সৃষ্টি করে যাচ্ছেন সেটি জুগুলুক্যা পাহাড় ও পুরাতনবস্তী সংযোগের জন্য অন্যতম একটি মাইলফলক।

তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা বদান্যতায় ও সানুগ্রহে যেদিন অনুমতি দিবেন সেদিন তার মাধ্যমে ব্রীজটি উদ্বোধন করা হবে মর্মে আশাবাদ ব্যক্ত করেন।

এসময় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের রাঙামাটি ইউনিট কার্যালয়ের দায়িত্বে নিয়োজিত নির্বাহী প্রকৌশলী (সিভিল) তুষিত চাকমা, বোর্ডের গবেষণা কর্মকর্তা কাইংওয়াই ম্রো, সহকারী প্রকৌশলী (সিভিল) মোঃ খোরশেদ আলম, সহকারী প্রকৌশলী (সিভিল) মিজ্ ত্রয়া সরকার, উপ-সহকারী প্রকৌশলী (সিভিল) হাসান মোহাম্মদ নোমান, উপ-সহকারী প্রকৌশলী (সিভিল) সুমেশ চাকমা, চেয়ারম্যানের ব্যক্তিগত সহকারী আমিনুর রশিদ উপস্থিত ছিলেন।

এ ছাড়া রাঙামাটির বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিনসহ বিভিন্ন পত্রিকার প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সংবাদকর্মী এবং এলাকার স্থানীয় সুশীল সমাজের গণ্যমান্য ব্যক্তিবর্গ ও উপকারভোগী সাধারণ জনগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড কর্তৃক বাস্তবায়নাধীন রাঙামাটি সদর উপজেলাধীন রিজার্ভ বাজারের সাথে জুগুলুক্যা পাহাড় ও পুরাতনবস্তী সংযোগের জন্য পিসি গার্ডার ফুট ব্রীজ নির্মাণ প্রকল্পটি ডিপিপি অনুযায়ী মোট প্রকল্পের ব্যয় ১৭ কোটি ৬৩ লাখ ৩৬ হাজার টাকা। ব্রীজের দৈর্ঘ্য ৩৮৪.০৮ মিটার এবং প্রস্থ ৪.৫০ মিটার। ব্রীজের নির্মাণ কাজ ২০২২ সালের জুনে সমাপ্ত হবে বলে জানা গেছে।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর
Loading...