chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

রাঙামাটিতে দুই ইউপিডিএফ সদস্যসহ আটক ৩, অস্ত্র-গুলি উদ্ধার

নিজস্ব প্রতিবেদক: পার্বত্য জেলা রাঙামাটির বাঘাইছড়িতে পৃথক অভিযান চালিয়ে অস্ত্র-গুলিসহ ইউপিডিএফ (প্রসিত) দলের দু’সদস্যসহ তিন অস্ত্রধারী সন্ত্রাসীকে আটক করেছে সেনাবাহিনী।

জানা যায়, শুক্রবার ভোর রাতে করেংগাতলী আর্মি ক্যাম্প থেকে সাড়ে চার কিলোমিটার উত্তর দিকে উত্তর বঙ্গলতলী নামক এলাকা থেকে ওমর চাকমা (৩৪) ও রকেট চাকমা (২২) নামে দুই ইউপিডিএফ সদস্যকে আটক করা হয়।

অপরদিকে, নানিয়ারচরে নিরাপত্তাবাহিনীর অভিযানে রূপায়ণ চাকমা (৩৮) নামে ইউপিডিএফ (প্রসিত) গ্রুপের এক সক্রিয় কর্মীকে অস্ত্র ও সরঞ্জামাদিসহ আটক করা হয়েছে।

আইনশৃঙ্খলা বাহিনী সূত্রে জানা গেছে, গোপন তথ্যের ভিত্তিতে বাঘাইহাট জোনে সেনাবাহিনীর একটি দল বিশেষ অভিযান চালিয়ে ওমর চাকমা (৩৪) এবং রকেট চাকমাকে (২২) আটক করে।

এসময় তাদের কাছ থেকে একটি এলজি পিস্তল, দুই রাউন্ড এ্যামোনিশন, চাঁদা সংগ্রহের রশিদ বই, মোবাইল ও ব্যক্তিগত ব্যাগ উদ্ধার করা হয়। পরে আটক দুজনকে বাঘাইহাট সেনা ক্যাম্পে নিয়ে আসা হয় এবং তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হয়।

তারা দীর্ঘদিন যাবৎ করেংগাতলী এলাকায় চাঁদাবাজি, হত্যা ও ধর্ষণের সাথে জড়িত থাকার অভিযোগে অভিযুক্ত ছিল বলেও জানায় আইন শৃঙ্খলা বাহিনী।

নানিয়ারচর জোন সুদক্ষ দশের তথ্যসূত্রে জানা যায়, শুক্রবার রাত ২টার দিকে গোপন তথ্যর ভিত্তিতে কুতুকছড়ির হাজাছড়ি এলাকায় অভিযান পরিচালনা করে সেনাবাহিনী।

অভিযানে ইউপিডিএফ এর সক্রিয় সন্ত্রাসী রূপায়ণ তালুকদারকে (চাকমা) দুইটি জাতীয় পরিচয়পত্র, ১টি বিদেশি তৈরি (থ্রী নট থ্রী) রাইফেল, ৫ রাউন্ড এ্যামুনেশন, ৩টি মোবাইল ফোন, ২টি চাঁদা আদায়ের রশিদসহ আটক করা হয়। পরে তাকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে নানিয়ারচর থানায় হস্তান্তর করা হয়েছে।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর
Loading...