chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

জার্মানিতে টিকার পরিবর্তে লবণপানি দেওয়ার অভিযোগ!

অনলাইন ডেস্ক : করোনার টিকার পরিবর্তে সাড়ে ৮ হাজারের বেশি মানুষের দেহে লবণপানি প্রয়োগ করা হয়েছে বলে অভিযোগ উঠেছে জার্মানিতে। যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম গার্ডিয়ানের প্রতিবেদনে এমনটি বলা হয়েছে।

যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম গার্ডিয়ানের প্রতিবেদনে বলা হয়, উত্তর জার্মানির নর্থ সি কোস্ট এলাকার প্রত্যন্ত অঞ্চল ফ্রাইসল্যান্ডে রেড ক্রসের একজন নার্সের বিরুদ্ধে প্রায় ৮ হাজার ৬০০ জনের শরীরে করোনা ভ্যাকসিনের পরিবর্তে লবণপানি প্রয়োগের অভিযোগ উঠেছে। এর মধ্যে লবণপানি পাওয়া ব্যক্তিদেরকে আবারও টিকা দেওয়ার জন্য সরকারের আছে আবেদন করেছে স্থানীয় কর্তৃপক্ষ। এ নিয়ে পুলিশ তদন্ত করছে।

মঙ্গলবার স্থানীয় কাউন্সিলর এসভেন অ্যাম্ব্রোসি ফেসবুক বলেন, আমি এই ঘটনায় বিস্মিত।

ধারণা করা হচ্ছে, মার্চ ও এপ্রিলে লবণপানি প্রয়োগের এই ঘটনা ঘটেছে। ওই সময় ফ্রাইসল্যান্ড এলাকার বেশিরভাগ বয়স্ক ব্যক্তি টিকা নিয়েছিলেন। আর তাঁরাই এখন করোনা সংক্রমণের উচ্চ ঝুঁকিতে রয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে।

এ নিয়ে পুলিশের তদন্ত কর্মকর্তা পিটার বিয়ার বলেন, সাক্ষীদের বক্তব্যের ওপর ভিত্তি করে

এদিকে করোনা টিকা না দিয়ে মানবদেহে লবণপানি প্রয়োগের এই ঘটনার পেছনের কারণ এখনো জানা যায়নি। এ ছাড়া সন্দেহভাজন অভিযুক্ত ওই নার্সেরও নামও প্রকাশ করেনি জার্মান পুলিশ। তদন্ত কর্মকর্তারা বলছেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে করোনার টিকা সমালোচনা ও কার্যকারিতা নিয়ে সন্দেহ জানিয়ে বেশ কিছু পোস্ট দিয়েছিলেন অভিযুক্ত ওই নার্স।

সন্দেহভাজন অভিযুক্ত ওই নার্সকে আটক করা হয়েছে কি-না তা এখনো স্পষ্ট নয়। এ নিয়ে স্থানীয় পুলিশের পক্ষ থেকে কোনো মন্তব্য করা হয়নি।

/GbGbAvi

 

এই বিভাগের আরও খবর
Loading...