chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে ২৪ ঘণ্টায় ৯ জনের মৃত্যু, ৫৮৯ জনের পজিটিভ শনাক্ত

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রামে করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ১ জন নগরীর ও ৮ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা। একই সময় ২ হাজার ৮৮৩ জনের নমুনা পরীক্ষা করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন ৫৮৯ জনের, এর মধ্যে ৩৩৬ জন নগরীর ও ২৫৩ জন উপজেলার বাসিন্দা।

বৃহস্পতিবার (১২ আগস্ট) চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এ তথ্য নিশ্চিক করেন।

তিনি বলেন, চট্টগ্রামে মোট ৯৩ হাজার ২৩৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৬৮ হাজার ৬৭৪ জন নগরীর ও ২৪ হাজার ৫৯৪ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা। এ পর্যন্ত করোনায় চট্টগ্রামে মারা গেছেন মোট ১ হাজার ১০৩ জন, এর মধ্যে ৬৪০ জন নগরীর ও ৪৬৩ জন উপজেলার বাসিন্দা।

সিভিল সার্জন জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৮২ জনের নমুনা পরীক্ষায় ১০৪ জনের ও বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৯০৮ জনের নমুনা পরীক্ষা করে ৭৬ জনের করোনা শনাক্ত হয়েছে, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৪২৪ জনের নমুনা পরীক্ষা করে ১২৮ জনের ও চট্টগ্রাম ভেটেনারি ও এনিম্যাল সাইন্সস বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৪০ জনের নমুনা পরীক্ষায় ৮৩ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে।

শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৩৩৭ জনের নমুনা পরীক্ষা করে ১৯ জনের ও মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ২৫ জনের নমুনা পরীক্ষা করে ৯ জনের ও জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরি (আরটিআরএল) ল্যাবে ২৩ জনের নমুনা পরীক্ষা করে ১১ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে, ইপিক হেলথ কেয়ার ল্যাবে ১১২ জনের নমুনা পরীক্ষায় ৩৫ জনের ও ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ১২০ জনের নমুনা পরীক্ষায় ৪১ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে, এন্টিজেন টেস্টে ৩৬০ জনের নমুনা পরীক্ষায় ৭২ জনের ও কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ৫২ জনের নমুনা পরীক্ষায় ১১ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে।

এসএএস/নচ

এই বিভাগের আরও খবর