chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

‘জাতীয় মৎস্য সপ্তাহ’ শুরু ২৮ আগস্ট

ডেস্ক নিউজ: আগামী ২৮ আগস্ট থেকে ০৩ সেপ্টেম্বর পর্যন্ত যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করে দেশব্যাপী উদযাপন করা হবে ‘জাতীয় মৎস্য সপ্তাহ-২০২১’। এবারের প্রতিপাদ্য বেশি বেশি মাছ চাষ করি, বেকারত্ব দূর করি’।

বুধবার (১১ আগস্ট) রাজধানীর সচিবালয়ে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে জাতীয় মৎস্য সপ্তাহ ২০২১ উপলক্ষ্যে আয়োজিত প্রস্তুতিমূলক সভায় সভাপতির বক্তব্যে মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম এসব কথা বলেন।

মৎস ও প্রাণিসম্পদমন্ত্রী বলেন, “আগামী ২৮ অগাস্ট থেকে ৩ সেপ্টেম্বর পর্যন্ত যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক এটি পালন করা হবে। এবারের মৎস সপ্তাহের প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে ‘বেশি বেশি মাছ চাষ করি, বেকারত্ব দূর করি’।”

তিনি বলেন, ‘মৎস্য সপ্তাহের ১ম দিন ২৮ আগস্ট বিভিন্ন কর্মসূচি নিয়ে সংবাদ সম্মেলন করা হবে। ২য় দিন ২৯ আগস্ট রাজধানীর ওসমানী ম্মৃতি মিলনায়তনে জাতীয় মৎস্য সপ্তাহ ২০২১ এর আনুষ্ঠানিক উদ্বোধন করবেন বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। উদ্বোধনী অনুষ্ঠান শেষে তিনি জাতীয় সংসদের লেকে মাছের পোনা অবমুক্ত করবেন।’

প্রস্তুতিমূলক সভায় মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শ্যামল চন্দ্র কর্মকার, সুবোল বোস মনি ও মো. তৌফিকুল আরিফ, মৎস্য অধিদফতরের অতিরিক্ত মহাপিরচালক খ. মাহবুবুল হকসহ মন্ত্রণালয় ও মৎস্য অধিদফতরের ঊধ্বর্তন কর্মকর্তারা সভায় উপস্থিত ছিলেন।

Loading...