chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

‘মিরসরাইয়ের আশ্রয়ণ প্রকল্পে শহরের সকল সুবিধা থাকবে’ 

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রামের বিভাগীয় কমিশনার কামরুল হাসান বলেছেন, মিরসরাইয়ে ভূমিহীনদের জন্য তৈরি করা আশ্রয়ণ প্রকল্পে শহরের সকল সুবিধা নিশ্চিত করা হবে।

আশ্রয়ন প্রকল্প পরিদর্শন শেষে প্রকল্পের বাসিন্দাদের ত্রাণ বিতরণ করার সময় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আজ বুধবার (১১ আগস্ট) উপজলোর মোবারকঘোনা আবাসন প্রকল্প এলাকায় মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মিনহাজুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি কমিশনার কামরুল হানসানের পাশাপাশি বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মোঃ মিজানুর রহমান, চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান।

এছাড়া এসময় উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ সাইফুল্লাহ মজুমদার, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক করেরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন, মিরসরাই উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ধুম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর ভূঁইয়া, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাহাব উদ্দিন আক্রমী, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আনিসুর রহমান।

ত্রাণ বিতরণ শেষে ভূমিহীনদের জন্য প্রধানমন্ত্রীর উপহার হিসেবে দক্ষিন মোবারকঘোনা আবাসন প্রকল্পের নবনির্মিত ৭৫টি ঘর পরিদর্শন করেন অতিথিবৃন্দ।

চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মোঃ মিজানুর রহমান জানান, প্রধানমন্ত্রী চেয়েছেন গরিব মানুষ যাদের ঘর নেই, যাদের জমি নেই তাদেরকে একখন্ড জমিসহ ঘর দেয়া। তাদেরকে সব ধরনের নাগরিক সুবিধা দেয়া।

‘সেই নিরিখে এই আশ্রয়ণ প্রকল্পটি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বারইয়ারহাট পৌরসভা থেকে মাত্র তিন কিলোমিটার পশ্চিমে ফেনী নদীর তীরে উর্বর জায়গায় তৈরি করা হয়েছে।’

তিনি বলেন, বিভিন্ন সংস্থার সাথে যোগাযোগ করা হয়েছে। এখানে প্রচুর মাছের ঘের রয়েছে। এখানকার লোকজনের কুঠির শিল্পে এবং মৎস্য খাতে কর্মসংস্থান করার বিষয়ে পরিকল্পনা রয়েছে। এখানে সামাজিকভাবে পরিবেশ যেন উন্নত হয় তার জন্য স্কুল, মসজিদ ও কবরস্থান সুবিধা তৈরি করা হয়েছে।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর
Loading...