chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

একদিনে দুই সুখবর পেলেন সাকিব

খেলা ডেস্ক: দুপুর দেড়টার দিকে আইসিসির ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে জানানো হয় আবারও টি-টোয়েন্টি ক্রিকেটের অলরাউন্ডার র্যাংকিংয়ের শীর্ষস্থান দখল করেছেন সাকিব আল হাসান

এর ঠিক এক ঘন্টা বাদে আইসিসি নতুন পোস্টে জানায় জুলাই মাসের সেরা ক্রিকেটারও নির্বাচিত হয়েছেন সাকিব আল হাসান। ফলে একদিনে দুটো সুখবর পেলেন সাকিব।

সদ্য শেষ হওয়া অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়োন্টি সিরিজে দলীয় পারফরমেন্সের পাশাপাশি সাকিব ব্যক্তিগত নৈপূণ্যও ছিলেন অসাধারণ। অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টিতেও হয়েছেন সিরিজ সেরা। এই পারফরম্যান্সের জোরেই আইসিসির টি-টোয়েন্টি অলরাউন্ডারদের মধ্যে আবারও শীর্ষেস্থান দখল করে নেন এই অলরাউন্ডার।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ব্যাটে-বলে সমান তালে দ্যুতি ছড়িয়েছেন সাকিব। পারফরম্যান্সের পুরস্কার স্বরূপ তিন বছর পর টি-টোয়েন্টি অল-রাউন্ডারদের সিংহাসন পুনরুদ্ধার করতে পেরেছেন তিনি।
আইসিসি বুধবার র্যাংঙ্কিংয়ের সপ্তাহিক হালনাগাদ তথ্য প্রকাশ করে। যেখানে সাকিব পেছনে ফেলেছেন আফগান অল-রাউন্ডার মোহাম্মদ নবিকে।

অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের সিরিজে শেষ চার ম্যাচের পারফরম্যান্স দিয়ে ৩৪ রেটিং পয়েন্ট পান সাকিব। এই রেটিং পয়েন্ট তাকে শীর্ষস্থানে নিয়ে গেছে।

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে এই সংস্করণে প্রথম খেলোয়াড় হিসেবে ন্যূনতম ১০০ উইকেট ও ১০০০ রান করার রেকর্ড গড়েন সাকিব। এই সিরিজে তৃতীয় সর্বোচ্চ উইকেট ও দ্বিতীয় সর্বোচ্চ রান তুলে সিরিজ সেরা হন সাকিব।

ইনি/চখ/এমআই

এই বিভাগের আরও খবর
Loading...