chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

উখিয়ায় ছয়টি স্বর্ণের বারসহ যুবক আটক

নিজস্ব প্রতিবেদক: উখিয়ায় ছয়টি স্বর্ণের বারসহ এক যুবককে আটক করেছে বিজিবি। এসময় তার কাছ থেকে ৯৯৬ দশমিক ৩২ গ্রাম ওজনের ছয়টি স্বর্ণের বার ও একটি মোবাইল ফোন জব্দ করা হয়। স্বর্ণের বারগুলোর আনুমানিক মূল্য ৬০ লাখ টাকা।

গত রবিবার (১ আগস্ট) বিকেলে উখিয়ার মরিচ্যা যৌথ চেকপোস্টে ওই যুবককে আটক করে রামু ব্যাটালিয়ন (৩০ বিজিবি)।

আটককৃত যুবকের নাম- মো. আবছার উদ্দিন (১৯)। তিনি উপজেলার পালংখালী ইউনিয়নের থাইংখালী রহমতেরবিল এলাকার মোহাম্মদ হোসনের ছেলে।

রামু ব্যাটালিয়ন (৩০ বিজিবি) অধিনায়ক ইব্রাহীম ফারুক জানান, আমাদের কাছে খবর ছিল আন্তর্জাতিক চোরাচালান চক্রের একজন সদস্য বিপুল পরিমাণ স্বর্ণালংকার নিয়ে অবৈধভাবে মিয়ানমার থেকে বাংলাদেশে প্রবেশ করেছে। এরই প্রেক্ষিতে মরিচ্যা যৌথ চেকপোস্টে তল্লাশি চালায় বিজিবি।

এসময় সিনএনজি গাড়ির এক যাত্রীকে সন্দেহ হলে গাড়ি থেকে নামানো হয়। তল্লাশি করে তার কোমরে প্যান্টের ভিতরে অভিনব কৌশলে লুকানো অবস্থায় ছয়টি স্বর্ণের বার পাওয়া যায়।

এ বিষয়ে তাকে জিজ্ঞেস করলে জানায়, স্বর্ণের বারগুলো রবিবার সকালে বালুখালী সীমান্ত অতিক্রম করে ৩৬ লাখ টাকার বিনিময়ে মিয়ানমার থেকে ক্রয় করে দুপুরের দিকে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করে।

জানা যায়, স্বর্ণের বারগুলো তিনি ঢাকা-সিলেট হয়ে ভারতে পাচার করতেন। ভারতীয় স্বর্ণ পাচারকারিরা তাকে এর বিনিময়ে তিন লাখ টাকা প্রদান করার প্রতিশ্রুতি দিয়েছিল।

এমআই/চখ

Loading...