chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে দেড়শতাধিক মামলায় ৭৪ হাজার টাকা জরিমানা 

নিজস্ব প্রতিবেদক: কঠোর বিধিনিষেধ বাস্তবায়নে তৎপর চট্টগ্রাম জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। আজ সোমবার (২ আগষ্ট) চট্টগ্রাম মহানগরের বিভিন্ন পয়েন্টে অভিযান পরিচালনা করেন ২১ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

দিনব্যাপী অভিযানে জেলা প্রশাসনের ১৮ জন, বিআরটিএর ২ জন এবং চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ১ জনসহ মোট ২১ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নগরীর বিভিন্ন স্থানে মোবাইল কোর্ট পরিচালনা করেন।

অভিযান চলাকালে লকডাউনে বিধিনিষেধ উপেক্ষা করে যারা বাইরে বের হচ্ছেন তাদেরকে ভ্রাম্যমান আদালতের জবাবদিহির মুখে পড়তে হয়েছে।এসময় যাদের বাইরে বের হওয়ার যুক্তি ভিত্তিহীন মনে হয়েছে নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ তাদের মামলা দিয়ে জরিমানা আদায় করেছেব।

এছাড়াও সরকারি নির্দেশনা অমান্য করে দোকানপাট/শপিংমল খোলা রাখা, অপ্রয়োজনে রাস্তায় ঘুরাফেরা করা ও ড্রাইভিং লাইসেন্স ব্যতীত রাস্তায় বের হাওয়াসহ বিভিন্ন অপরাধে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে দিনব্যাপী অভিযানে ১৫৪ টি মামলায় ৭৩ হাজার ৭শ ৫০ টাকা জরিমানা আদায় করে ম্যাজিস্ট্রেটগণ।

করোনার দ্বিতীয় ঢেউয়ের সংক্রমণ বিস্তার রোধে জেলা প্রশাসনের পক্ষ থেকে চট্টগ্রাম নগরীতে অভিযান অব্যাহত থাকবে জানালেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

ভ্রাম্যমাণ আদালত ও মনিটরিং কার্যক্রমে সার্বিক সহযোগিতা করে সেনাবাহিনী, র‍্যাব, আনসার, বিজিবি ও পুলিশ।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর
Loading...