chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

একদিনে রেকর্ড ২৮৭ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

ডেস্ক নিউজ: দেশে করোনা মহামারির রেকর্ড ভাঙ্গা গড়ার মধ্যেই এবার ডেঙ্গু আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তিতে নতুন নতুন রেকর্ড সৃষ্টি হচ্ছে।

গত ২৪ ঘণ্টায় রাজধানীসহ সারাদেশে নতুন আরও ২৮৭ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। যা চলতি বছর একদিনে হাসপাতালে ডেঙ্গু রোগী ভর্তিতে নতুন রেকর্ড। এরমধ্যে ঢাকায় ভর্তি হয়েছেন ২৭৯ জন।

আজ সোমবার (২ আগস্ট) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, ১ আগস্ট সকাল ৮টা থেকে ২ আগস্ট সকাল ৮টা পর্যন্ত একদিনে হাসপাতালে নতুন রােগী ভর্তি হয়েছেন ২৮৭ জন। এরমধ্যে ঢাকায় নতুন ভর্তি রােগী ২৭৯ জন এবং ঢাকার বাইরে ভর্তি হয়েছেন ৮ জন।

এতে বলা হয়েছে, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমােট ভর্তি থাকা ডেঙ্গু আক্রান্ত রােগীর সংখ্যা দাঁড়িয়েছে ৯৭৮ জনে। এরমধ্যে ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ভর্তি রােগী ৯৪০ জন। অন্যান্য বিভাগে বর্তমানে ভর্তি রােগী ৩৮ জন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে আজ ২ আগস্ট পর্যন্ত হাসপাতালে সর্বমােট রােগী ভর্তি হয়েছেন ৩ হাজার ১৮২ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ২ হাজার ২০০ জন।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর
Loading...