chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

হাসপাতালে ভর্তি রেকর্ড ২৩৭ জন ডেঙ্গু রোগী

ডেস্ক নিউজ: মহামারি করোনায় আক্রান্ত ও মৃত্যুর পরিসংখ্যানে দেশের অবস্থা এখন দিন দিন খারাপের দিকে যাচ্ছে। এর মধ্যে মাথাব্যাথার কারণ হয়ে দাঁড়িয়েছে মশাবাহিত রোগ ডেঙ্গু।

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে রোগী ভর্তি হওয়ার ক্ষেত্রে প্রায়ই এখন রেকর্ড সৃষ্টি হচ্ছে। গত ২৪ ঘণ্টায় ২৩৭ জন হাসপাতালে ভর্তি হয়েছে। যা একদিনে আক্রান্তের সংখ্যায় সর্বোচ্চ। এরমধ্যে শুধু ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছেন ২১৮ জন।

আজ রবিবার (১ আগস্ট) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় (৩১ জুলাই সকাল ৮টা থেকে ১ আগস্ট সকাল ৮টা পর্যন্ত) হাসপাতালে নতুন রােগী ভর্তি হয়েছেন ২৩৭ জন। এর মধ্যে ঢাকায় নতুন ভর্তি রােগী ২১৮ জন এবং ঢাকার বাইরে ভর্তি হয়েছেন ১৯ জন।

এতে বলা হয়েছে, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমােট ভর্তি থাকা ডেঙ্গু আক্রান্ত রােগীর সংখ্যা দাঁড়িয়েছে ৮৬২ জনে। এর মধ্যে ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ভর্তি রােগী ৮২৮ জন। অন্যান্য বিভাগে বর্তমানে ভর্তি রােগী ৩৪ জন।

গত ১ জানুয়ারি থেকে ১ আগস্ট পর্যন্ত হাসপাতালে সর্বমােট রােগী ভর্তি হয়েছেন ২ হাজার ৮৯৫ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়প্রাপ্ত হয়েছেন ২ হাজার ২৯ জন।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর
Loading...