chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

জোনিং এর মাধ্যমে করোনা নিয়ন্ত্রণ করুন: ডা. শাহাদাত

নিজস্ব প্রতিবেদক: জোনিং এর মাধ্যমে করোনা নিয়ন্ত্রণের জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম মহানগর বিএনপি’র আহবায়ক ডা. শাহাদাত হোসেন।

তিনি বলেন, জোনিং এর মাধ্যমে করোনা নিয়ন্ত্রণ করুন। চট্টগ্রামে আমরা দেখতে পাচ্ছি করোনা রোগী দিন দিন হু হু করে বেড়েই চলছে। আজকেও ১৫০০ করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে এবং মারা গেছে ১০ থেকে ১৫ জন।

‘আমরা এর আগেও জোনিং এর মাধ্যমে এলাকা ভাগ করার কথা বলছিলাম। যার প্রেক্ষিতে দেশের যেসব এলাকাকে জোনিং এর মাধ্যমে ভাগ করে এলাকা ভিত্তিক লকডাউন দেওয়া হয়েছিল তাতে সফলতাও এসেছিল।’

তিনি বলেন, সেই সময় করোনার প্রকোপ কম ছিল। তাই এইভাবে শাটডাউন না করে, জীবন ও জীবিকার সাথে সমন্বয় করে লকডাউন দিলেই করোনা নিয়ন্ত্রণ সম্ভব হবে।

শনিবার (৩১জুলাই) দুপুরে জিয়াউর রহমান ফাউন্ডেশন এর উদ্যোগে করোনা হেল্প সেন্টারে ওষুধ প্রদানকালে তিনি এসব একথা বলেন।

ডা. শাহাদাত হোসেন বলেন, বিএনপি জনগণের কল্যাণে কাজ করে যাচ্ছে। বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমানের নির্দেশে করোনা মহামারির ঢেউ মোকাবেলায় চট্টগ্রাম মহানগর বিএনপির করোনা হেল্প সেন্টার এর মাধ্যমে মাধ্যমে জনসাধারণকে চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছে। এই চিকিৎসাসেবা করোনাকালীন সময় পর্যন্ত অব্যাহত থাকবে।

রোগীর ফ্যাসিলিটিজ বাড়ানোর জন্য প্রাইভেট মেডিকেল হাসপাতালগুলোতে করোনা ডেডিকেটেড হাসপাতাল এবং সিআরবি রেলওয়ে বক্ষব্যাধি যে হাসপাতালটি রয়েছে সেটাকে করোনা হাসপাতাল করার জোর দাবি জানান ডা. শাহাদাত।

এ ছাড়া সমস্ত আইসোলেশন সেন্টার, ফিল্ড হাসপাতালগুলো খুলে দেওয়ার জোর দাবি জানান তিনি।

চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর বলেন, আমাদের করোনা হেল্প সেন্টার এর মাধ্যমে ড্যাবের যে সমস্ত ডাক্তাররা নিয়মিত চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছে আমরা মহানগর বিএনপি’র পক্ষ থেকে তাদেরকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি।

‘এই দুঃসময়ে সেবার লক্ষ্যে সাহসিকতার সাথে যারা চিকিৎসা সেবা দিয়ে থাকেন, তারাই আসল দেশপ্রেমী এবং সময়ের সাহসী সন্তান। এই দুঃসময়ের সেবায় দেশ ও জাতি তাদের স্মরণ রাখবে।’

এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক এম, এ আজিজ, নগর বিএনপি’র সাবেক উপদেষ্টা সাংবাদিক জাহিদুল করিম কচি, নগর বিএনপি’র সদস্য কামরুল ইসলাম, ড্যাব নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন, ডা. এস এম সরোয়ার আলম, ডা. বেলায়েত হোসেন ঢালী, ডা. কাজী মাহবুবুল আলম, ডা. নুরুল করিম চৌধুরী, কোতোয়ালি থানা বিএনপি’র সভাপতি মনজুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক জাকির হোসেন, ছাত্রনেতা মহিউদ্দিন খান রাজিব প্রমুখ।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর
Loading...