chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

রোগীদের বিনামূল্যে সার্ভিস দিতে সিএমপির প্রতি থানায় থাকবে ৫টি গাড়ি

নিজস্ব প্রতিবেদক: সিএমপি কমিশনারের নির্দেশে রোগীদের পরিবহনের লক্ষ্যে বিনামূল্যে পরিবহন সেবা চালু করা হয়েছে। চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) ও কমিউনিটি পুলিশিং কমিটি চট্টগ্রাম মহানগরের যৌথ উদ্যোগে এ পরিবহন সেবা চালু করা হয়।

সিএমপির উত্তর বিভাগে এসব অ্যাম্বুলেন্স, মাইক্রো ও সিএনজি ২৪ ঘণ্টা সেবা প্রদান করবে। আজ শুক্রবার সিএমপির উপ-পুলিশ কমিশনার (উত্তর) মো. মোখলেছুর রহমান এই ফ্রি রোগী পরিবহন সার্ভিস এর উদ্বোধন করেন।

এসময় অতিরিক্ত উপপুলিশ কমিশনার আবু বক্কর সিদ্দিক, উত্তর বিভাগের চার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাগণ, মহানগর কমিউনিটি পুলিশিংয়ের সদস্য সচিব অহিদ সিরাজ চৌধুরী স্বপন, কমিউনিটি পুলিশিং উত্তর বিভাগের বিভিন্ন কমিটির নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

ফ্রী রোগী পরিবহন সার্ভিসে ১টি এ্যাম্বুলেন্স, ১টি মাইক্রোবাস ও ১৮টি সিএনজি সম্পূর্ণ বিনামূলে রোগী পরিবহন করবে। পর্যায়ক্রমে প্রতিটি থানায় এ কার্যক্রম চালু করা হবে। লকডাউন চলাকালীন সময়ে ২৪ ঘন্টা এ সেবা চালু থাকবে।

জরুরি রোগী পরিবহনে গাড়ি ও এ্যাম্বুলেন্স এর সংকট থাকলে সিএমপির উত্তর বিভাগের চারটি থানায় ডিউটি অফিসারের নম্বরে যোগাযোগ করলে এ ফ্রি পরিবহন সেবা মিলবে। সিএমপির উত্তর বিভাগ এলাকা হতে মহানগরের যে কোন স্থানে বিনামূল্যে রোগী পরিবহনে এ সেবা পাওয়া যাবে।

অনুষ্ঠানে উপপুলিশ কমিশনার বলেন, মহামারি করোনার লকডাউনের এ সময়ে রোগীদের গাড়ি পাওয়া দুষ্কর হয়ে উঠেছে। সিএমপি কমিশনারের নির্দেশনা অনুযায়ী রোগীদের জন্য আমরা বিনামূল্যের পরিবহন সেবা চালু করেছি।

প্রতিটি থানায় পাঁচটি করে সিএনজি রোগীদের পরিবহনে সার্বক্ষনিক নিয়োজিত থাকবে। তাছাড়া একটি এ্যাম্বুলেন্স ও একটি মাইক্রোবাস সেবা দিবে। থানা থেকে এসব গাড়ি নিয়ন্ত্রণ করা হবে।

কমিউনিটি পুলিশিংয়ের সদস্য সচিব বলেন, লকডাউনে গাড়ি চলাচল না থাকায় হাসপাতালে যাওয়ার জন্য রোগীদের দূর্ভোগে পড়তে হচ্ছে।

কমিউনিটি পুলিশিংয়ের পক্ষ থেকে রোগীদের সেবায় বিনামূল্যের এ পরিবহন সেবা চালু করা হয়েছে। সিএমপির প্রতিটি থানায় ৫টি করে গাড়ি নিয়োজিত থাকবে। যে কেউ জরুরি রোগী সেবার জন্য থানায় যোগাযোগ করে এ সেবা গ্রহণ করতে পারবে।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর
Loading...