chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

হেলেনা জাহাঙ্গীরের বিরুদ্ধে ছয়টি মামলার প্রস্তুতি

ডেস্ক নিউজ: আওয়ামী লীগের মহিলা বিষয়ক উপ-কমিটি থেকে সদ্য বহিষ্কৃত হেলেনা জাহাঙ্গীরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইন, টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইনসহ বিভিন্ন আইনে মোট ছয়টি মামলা হচ্ছে।

রাজধানীর গুলশান থানায় পাঁচটি ও পল্লবী থানায় একটি মামলা করার প্রস্তুতি নিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এ ছাড়া আইটিপি জয়যাত্রার একজন জেলা প্রতিনিধির করা মামলায় এরইমধ্যে হেলেনাকে গ্রেফতার দেখানো হয়েছে।

শুক্রবার (৩০ জুলাই) বিকেলে র‌্যাব সদর দফতরে আয়োজিত সংবাদ সম্মেলনে র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এ তথ্য জানান।

তিনি জানান, গুলশান থানায় মোট ৫টি মামলা করা হবে। এর মধ্যে গুলশানে তার বাসা থেকে ১৯ বোতল বিদেশি মদ পাওয়ায় তার বিরুদ্ধে গুলশান থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হচ্ছে। অবৈধভাবে ওয়াকিটকি ব্যাবহার করার জন্য টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইনে মামলা করা হবে।

তার বাসা থেকে হরিণের চামড়া পাওয়ায় বন্যপ্রাণী সংরক্ষণ আইনে একটি মামলা করা হবে, সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে বিভিন্ন ব্যক্তির নামে কুরুচিপূর্ণ মন্তব্য করার কারণে তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হবে।

এ ছাড়া বাসা থেকে ক্যাঙ্গারুর চামড়া জব্দ করার ঘটনায় হেলেনার বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে আরেকটি মামলা করা হবে। অন্যদিকে পল্লবী থানায় আরো একটি মামলা হবে। মিরপুর-১১ নম্বর সেক্টরে আইপি টিভির অফিসে স্যাটেলাইট সরঞ্জামাদি পাওয়ার কারণে তার বিরুদ্ধে বিটিআরসি আইনে এ মামলাটি করা হবে।

র‌্যাব সদর দফতরে গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খোন্দকার আল মঈন আরো জানান, সামাজিক যোগাযোগমাধ্যমের সবচেয়ে কুরুচি মন্তব্যকারী সেফুদার সঙ্গেও হেলেনার যোগাযোগের তথ্য পাওয়া গেছে। তার সঙ্গে সাক্ষাতের তথ্য দিয়েছেন জিজ্ঞাসাবাদে। সেফুদা তাকে নাতনি বলে সম্বোধন করতো। তার সঙ্গে অর্থ লেনদেনের বিষয়টিরও প্রমাণ পাওয়া গেছে।’

এর আগে, বৃহস্পতিবার (২৯ জুলাই) রাতে হেলেনা জাহাঙ্গীরের গুলশানের বাসায় অভিযান চালায় র‌্যাব। তার বাসা থেকে ক্যাসিনো খেলার সরঞ্জাম, বিপুল পরিমাণ মাদক, একটি হরিণের চামড়া, একটি বন্য পশুর চামড়া, ১০ ধরনের বিদেশি চাকু, বিপুল সংখ্যক বিদেশি মুদ্রা, দুটি ওয়াকিটকি ও একটি লাল রঙের লাগেজ ভর্তি অবৈধ জিনিস উদ্ধার করা হয়।

এ ঘটনায় তাকে গ্রেফতার দেখানো হয়। পরে গভীর রাতে তার জয়যাত্রা আইপি টিভি ও জয়যাত্রা ফাউন্ডেশন ভবনেও অভিযান চালানো হয়।

শৃঙ্খলা ভঙ্গ করায় আওয়ামী লীগের মহিলা বিষয়ক উপ-কমিটির সদস্য পদ থেকে হেলেনা জাহাঙ্গীরকে অব্যাহতি দেওয়া হয়েছে। ২৫ জুলাই দলটির মহিলা বিষয়ক উপ-কমিটির সদস্য সচিব মেহের আফরোজ চুমকি স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর
Loading...