chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সরকারের চরম ব্যর্থতায় চট্টগ্রামবাসীকে দুর্ভোগ পোহাতে হচ্ছে: শাহাদাত

নিজস্ব প্রতিবেদক: দেশের মানুষের মৌলিক অধিকার নিশ্চিত করতে না পারলে লকডাউন এ কোন সুফল আসবে না বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম মহানগর বিএনপি’র আহবায়ক ডা. শাহাদাত হোসেন।

‘করোনা মহামারী মোকাবেলায় ধারাবাহিক লকডাউন এর ফলে কৃষি উৎপাদন ছাড়া পুরো অর্থনীতি আজ অবরুদ্ধ। একদিকে যেমন অর্থনীতির ব্যাপক ক্ষতি হচ্ছে, অন্যদিকে কয়েক কোটি মানুষের আহারে চরম অনিশ্চয়তা দেখা দিয়েছে।

নিম্ন আয়ের মানুষের জন্য সরকারি প্রণোদনা দেওয়া হলেও তা দুর্নীতি-দুঃশাসন এবং আমলাতান্ত্রিকতার কারণে সাধারণ মানুষের ঘরে পৌঁছাচ্ছে না। নিম্ন আয়ের মানুষের মধ্যে আজ হাহাকার অবস্থা বিরাজ করছে। যা ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।’

তিনি আরো বলেন, দেশের মানুষ আজ চরম দুর্দশার মধ্যে দিনাপাত করছে। একদিকে করোনা মহামারীর প্রাণঘাতী থাবা,অন্যদিকে জলজট।

চট্টগ্রাম সিটি কর্পোরেশন, সিডিএ, ওয়াসা ও সেবাদানকারী সংস্থাগুলোর সমন্বয়হীনতার কারণে চট্টগ্রামবাসীর দুর্দশা জলাবদ্ধতা নিরসন হচ্ছে না। এই সরকারের চরম ব্যর্থতার কারণে চট্টগ্রামবাসীকে এই দুর্ভোগ পোহাতে হচ্ছে।

আজ শুক্রবার (৩০ জুলাই) বাদে জুমা বাদশা মিয়া রোডস্থ নিজ বাসভবনের নিচে অসহায় দুস্থদের সহায়তা প্রদানকালে তিনি কথাগুলো বলেন। জীবন ও জীবিকার মধ্যে সমন্বয় রেখে আগে মানুষের মৌলিক অধিকার নিশ্চিত করে লকডাউনের রোডম্যাপ তৈরি করার পরামর্শ দেন বিএনপির এ নেতা।

এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান জিয়া, বিএনপি নেতা মোহাম্মদ মুসা, বাবুল, রিয়াদ খান, জসিম প্রমুখ নেতৃবৃন্দ।

এর আগে দুপুরে চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক জননেতা ডা.শাহাদাত হোসেনের পক্ষে ডবলমুরিং ২৭নং ওয়ার্ডে অসহায় দুস্থদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর