chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

দেশে করোনায় সর্বোচ্চ ২৫৮ জনের মৃত্যু, শনাক্ত ১৪৯২৫

ডেস্ক নিউজ: করোনা ভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় ২৫৮ জনের মৃত্যু হয়েছে। এটি করোনায় দেশে একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড।

দেশে করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে আগের দিনই ২৪৭ জনের মৃত্যুর রেকর্ড হয়েছিল। ২৪ ঘণ্টার ব্যবধানে সেই রেকর্ড ভেঙে গেছে। নতুন ২৫৭ জনসহ দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ১৯ হাজার ৭৭৯ জনে।

একই সময়ে দেশে করোনায় নতুন শনাক্ত হয়েছেন ১৪ হাজার ৯২৫ জন। যা দেশে দ্বিতীয় সর্বোচ্চ। আগের দিনের ১৫ হাজার ১৯২ সংক্রমণের পর এটিই একদিনে সর্বোচ্চ সংক্রমণ। দেশে করোনায় মোট শনাক্তের সংখ্যা হলো ১১ লাখ ৯৪ হাজার ৭৫২ জন।

মঙ্গলবার (২৭ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তির তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় সারাদেশে ৬৩৯টি ল্যাবে নমুনা সংগ্রহ করা হয়েছে ৫৫ হাজার ১৫৯টি, একদিনে সর্বোচ্চ ৫২ হাজার ৪৭৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। যা এ যাবৎকালের সর্বোচ্চ নমুনা পরীক্ষা।

যেখানে শনাক্তের হার ২৮ দশমিক ৪৪ শতাংশ। এ পর্যন্ত শনাক্তের মোট হার ১৫ দশমিক ৮১ শতাংশ। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, একদিনে নতুন করে সুস্থ হয়েছেন ১২ হাজার ৪৩৯ জন। এ নিয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা ১০ লাখ ২২ হাজার ৪১৪ জন।

২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে পুরুষ ১৩৮ জন ও মহিলা ১২০ জন। যাদের মধ্যে বাসায় ১৫ জন ছাড়া বাকিরা হাসপাতালে মারা গেছেন।

একই সময়ে বিভাগওয়ারী পরিসংখ্যান অনুযায়ী, ঢাকা বিভাগে সর্বোচ্চ ৮৪ জন, চট্টগ্রাম বিভাগে ৬১ জন, রাজশাহী বিভাগে ২১ জন, খুলনা বিভাগে ৫০ জন, বরিশাল বিভাগে ১৩ জন, সিলেট বিভাগে ৭ জন, রংপুর বিভাগে ১১ জন ও ময়মনসিংহ বিভাগে ১১ জন মারা গেছেন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, মারা যাওয়া ২৫৮ জনের মধ্যে ৯১ থেকে ১০০ বছরের মধ্যে দুইজন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১৭ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৫০ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৭৮ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৫৪ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৩১ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১৬ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ৮ জন ও ১১ থেকে ২০ বছরের মধ্যে ২ জন রয়েছে।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর
Loading...