chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

করোনা মোকাবেলায় আতংক নয়, সচেতন হোন-টিকা নিন : সুজন

নিজস্ব প্রতিবেদক : করোনা সংক্রমণের উর্দ্ধগতি মোকাবেলায় আতংকিত না হয়ে সচেতন হওয়ার পরামর্শ দিয়ে দ্রুততম সময়ের মধ্যে টিকা গ্রহণের জন্য নগরবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন।

আজ মঙ্গলবার (২৭ জুলাই) এক প্রেস বিজ্ঞপ্তিতে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক প্রশাসক সুজন নগরবাসীর প্রতি এ আহ্বান জানান।

এসময় তিনি বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার করোনাভাইরাস মোকাবেলায় দ্রুততম সময়ের মধ্যে দেশের সকল জনগণকে টিকার আওতায় নিয়ে আসার জন্য নানামুখী কর্মপরিকল্পনা গ্রহণ করেছেন।

ইতিমধ্যে সরকার প্রতিমাসে ১ কোটি টিকা প্রদানের উদ্যোগ গ্রহণ করেছেন। সে লক্ষ্যে এখন থেকেই নগরীর টিকাদান কেন্দ্রগুলোকে তৈরী করার অনুরোধ জানান তিনি।

এদিকে বেশ কয়েকটি টিকাদান কেন্দ্রে টিকা গ্রহীতার উপচে পড়া ভিড় পরিলক্ষিত হচ্ছে। সেখানে কোন প্রকার স্বাস্থ্যবিধি কিংবা সামাজিক দূরত্ব মানা হচ্ছে না বলে অভিযোগ উঠছে।

এসব কেন্দ্রে ঘণ্টার পর ঘন্টা লাইনে দাঁড়িয়ে থাকতে হচ্ছে। বয়স্করা খুব বেশি সমস্যার মধ্যে পড়ছেন। ফলে টিকা গ্রহণ করতে গিয়ে উল্টো সংক্রমিত হওয়ার আশংকা দেখা দিয়েছে। এছাড়া করোনার ডাবল ডোজ নেওয়ার পরেও যারা সংক্রমিত হচ্ছেন তারা কোন কেন্দ্র থেকে টিকা গ্রহণ করেছে তার তথ্য সংগ্রহে রাখার জন্য বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের প্রতি অনুরোধ জানিয়েছে সুজন।

তিনি পাহাড়তলী হাজী ক্যাম্প এবং কেইপিজেডের নারী প্রশিক্ষণ কেন্দ্রে আইসোলেশন সেন্টার স্থাপনের উদ্যোগ গ্রহণ করার আহ্বান জানিয়ে বলেন, কম সংক্রমিত রোগীগণ আইসোলেশন সেন্টার থেকে চিকিৎসা গ্রহণ করতে পারবে। এতে করে নগরীর মূল চিকিৎসাকেন্দ্রগুলোতে রোগীর চাপ কম হবে।

তিনি নমুনা সংগ্রহ বুথের সংখ্যা বাড়ানোর অনুরোধ জানিয়ে বলেন বুথের সংখ্যা না বাড়ালে লকডাউন অকার্যকর হয়ে পড়ার সম্ভাবনা রয়েছে।

তিনি মাস্ক পরাকে উদ্বুদ্ধ করা এবং আইনে পরিণত করার অনুরোধ জানান। মাস্ক পরা নিশ্চিত করতে না পারলে কোনভাবেই সংক্রমণ কমানো সম্ভব হবে না।

মাস্ক পরাকে সামাজিক আন্দোলনে রূপদান করতে হবে এক্ষেত্রে সামাজিক সংগঠনগুলোকেও এগিয়ে আসার আহবান সুজনের।

তিনি নগরবাসীকে সুরক্ষা অ্যাপে গিয়ে টিকার নিবন্ধন করার অনুরোধ জানান এবং কোন প্রকার গুজবে কান না দিয়ে সরকারী নির্দেশনা মেনে চলার উদাত্ত আহবান জানান।

এছাড়া টিকা গ্রহণে সরকারী টিকাদান কেন্দ্র ছাড়া অন্য কোন ব্যক্তি কিংবা প্রতিষ্ঠানের সাথে যোগাযোগ না করারও অনুরোধ জানান। তিনি নগরবাসীকে সর্বোচ্চ সতর্ক থাকার অনুরোধ জানিয়ে বলেন নিজে বাঁচুন এবং অন্যকে বাঁচাতে সহযোগিতা করুন।

চখ/এএমএস

এই বিভাগের আরও খবর
Loading...