chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চসিকের সাড়ে ৪ হাজার কর্মী বর্জ্য অপসারণে কাজ করছে

ডেস্ক নিউজ: কোরবানির পশুর বর্জ্যে চট্টগ্রাম মহানগরীতে যেন পরিবেশের কোন ক্ষতি না হয় সে লক্ষ্য নিয়ে কোরবানি শুরু হওয়ার পর পরই বর্জ্য অপসারণে মাঠে নেমেছে চসিকের সাড়ে ৪ হাজার কর্মী।

চট্টগ্রাম সিটি করপোরেশনের ৪১ ওয়ার্ডে কোরবানির পশুর বর্জ্য অপসারণ কার্যক্রম শুরু করেছে এসব কর্মীরা। একইসঙ্গে করপোরেশনের ৩৩০টি যানবাহন বর্জ্য অপসারণে নিয়োজিত রয়েছে।

সন্ধ্যা ৬টার মধ্যেই নগরীর সব বর্জ্য অপসারণ সম্পন্ন হবে বলে আশা প্রকাশ করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরী।

নির্ধারিত সময়ের পরেও নগরীর কোথাও ময়লা-আবর্জনা পড়ে থাকতে দেখলে চসিক অফিসের কন্ট্রোল রুমে জানানোর অনুরোধ জানিয়ে তিনি কন্ট্রোল রুমের হটলাইন নম্বর 031-633649, 031-630739, 01675218485 দেন।

আজ বুধবার (২১ জুলাই) দুপুরে গণমাধ্যম কর্মীদের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময়কালে তিনি এ অনুরোধ জানান। মেয়র বলেন, সকালে কোরবানি শুরু হওয়ার পর পরই চসিকের সাড়ে ৪ হাজার কর্মী বর্জ্য অপসারণ শুরু করেছেন।

মেয়র পশু জবাইয়ের পর গর্তের মধ্যে রক্ত, গোবর ও পরিত্যক্ত অংশ পুঁতে রাখার জন্য নগরবাসীর প্রতি অনুরোধ জানিয়ে আরো বলেন, জবাইকৃত পশুর উচ্ছিষ্টাংশ যত্রতত্র না ফেলে নিকটতম ডাস্টবিনে ফেলেন। এতে চসিক কর্মীদের বর্জ্য অপসারণে সুবিধা হয়।

 

এই বিভাগের আরও খবর
Loading...