chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

পরীমণির চমক!

ডেস্ক নিউজ: দেশের মিডিয়া পাড়ায় বেশ কিছুদিন ধরে নানা বিতর্কে আলোচনার কেন্দ্রবিন্দুতে থাকা চিত্রনায়িকা পরীমণি এবারের ঈদে নতুন চমক নিয়ে হাজির হয়েছেন।

সবাইকে চমকে দিয়ে নতুন রূপে সেজেছেন পরীমণি। খুব কাছের পরিচিত জনরাও তার এ নব অবতার দেখে বিস্মিত হওয়াটাও অস্বাভাবিক কিছুই নয়।

ব্রিটিশবিরোধী আন্দোলনের প্রথম বিপ্লবী নারী শহীদ প্রীতিলতা ওয়াদ্দেদার চরিত্রে অভিনয় করে তিনি সবাইকে অবাক করে দিয়েছেন। ‘প্রীতিলতা’চলচ্চিত্রের ফার্স্ট লুকে তাকে দেখা গেছে বিপ্লবী নারী প্রীতিলতার রূপে।

‘গ্ল্যামার ভেঙে পরী কি পারবেন প্রীতিলতা হতে? এমনও প্রশ্ন ছিল কারো কারো। তবে সব প্রতীক্ষার অবসান ঘটিয়ে, সকল প্রশ্নের উত্তর দিতে এবার হাজির হচ্ছি প্রীতিলতা রূপে। আজ রাত ঠিক আটটায়।’

গতকাল মঙ্গলবার (২০ জুলাই) সন্ধ্যার দিকে নিজের ফেসবুকে ঠিক এভাবেই তিনি স্টাটাস দিয়েছেন। তিনি আরও লিখেছেন, ‘আশা করি ফার্স্ট লুকটি আপনাদের ভাল লাগবে। এই প্রথম একটি পিরিয়োডিকাল সিনেমার ক্যারেক্টর প্লে করছি আমি। এটা আমার জন্য অনেক সম্মানের। ফার্স্টলুকটি আপনাদের ভালো লাগলেই আমার আর আমার টিমের পরিশ্রম সার্থক হবে।

১৯১১ সালে ৫ মে চট্টগ্রামের পটিয়ার ধলঘাট গ্রামে জন্মগ্রহণ করেন প্রীতিলতা। তিনি ১৯৩২ সালে ২৪ সেপ্টেম্বর পাহাড়তলী ইউরোপিয়ান ক্লাব আক্রমণ শেষে গুলিবিদ্ধ হন। গুলিবিদ্ধ অবস্থায় ধরা পড়ার আগে সঙ্গে রাখা পটাশিয়াম সায়ানাইড খেয়ে মাত্র ২১ বছর বয়সে নিজের জীবন আত্মাহুতি দেন।

প্রয়াত বিপ্লবী এ নারীকে কেন্দ্র করে গোলাম রাব্বানীর চিত্রনাট্য ও সংলাপে ‘প্রীতিলতা’ সিনেমাটি পরিচালনা করছেন রাশিদ পলাশ। প্রীতিলতার আত্মাহুতি দিবসে চলচ্চিত্রটিতে অভিনয়ের জন্য সম্মতি জ্ঞাপন করেছিলেন অভিনেত্রী পরীমণি।

ঐতিহাসিক গল্পের প্রেক্ষাপটে নির্মাণাধীন এ সিনেমায় আরও অভিনয় করছেন তানভীর, মামুন বিশ্বাস, রাজু খান, আফরিনা বুলবুল, সাইফ চন্দন, মুকুল সিরাজী, রিপা প্রমুখ।

এই বিভাগের আরও খবর
Loading...