chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ওয়েস্ট ইন্ডিজকে ১৩৩ রানে হারিয়েছে অস্ট্রেলিয়া

ডেস্ক নিউজ: ওয়েস্ট ইন্ডিজের মাটিতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে স্বাগতিক ক্যারিবিয়ানদের বিশাল ব্যবধানে হারিয়েছে অস্ট্রেলিয়া।

কিয়েরন পোলার্ডের হাফ সেঞ্চুরিতে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ রানের ব্যবধান কিছুটা কমালেও বৃষ্টি আইনে অজিরা জিতেছে ১৩৩ রানে। অ্যারন ফিঞ্চের অনুপস্থিতিতে অ্যালেক্স ক্যারির কাঁধে চড়ে ওয়েস্ট ইন্ডিজে ওয়ানডে সিরিজে শুভ সূচনা হলো অজিদের।

কেনসিংটন ওভালে টস জিতে প্রথমে অস্ট্রেলিয়া। ব্যাট করতে পাঠানো হয় জশ ফিলিপে ও বেন ম্যাকডারমটেরকে। উদ্বোধনী জুটিতে আসে ৫১ রান। ফিলিপেকে (৩৯) বোল্ড করেন অকিল হোসেইন। নিয়মিত বিরতিতে সাজঘরে ফেরেন মিচেল মার্শ (২০), ময়জেস হেনরিকস (৭) ও ম্যাকডারমট (২৮)। অকিল ও আলজারি জোসেফের আক্রমণে ১১৪ রানে ৪টি উইকেট হারিয়ে ফেলে অস্ট্রেলিয়া।

তবে পঞ্চম উইকেট জুটিতে রানের চাকা সচল রেখে টার্গেটের দিকে এগিয়ে নেন অ্যালেক্স ক্যারি ও অ্যাস্টন টার্নার। গড়েন ১০৪ রানের জুটি। একই ওভারে ক্যারি ও টার্নারকে শিকার করে ওয়েস্ট ইন্ডিজকে ম্যাচে ফেরান হেইডেন ওয়ালশ। ৮৭ বল মোকাবেলা করে ইনিংস সর্বোচ্চ ৬৭ রান তুলেন নতুন অধিনায়ক ক্যারি করেন। তার ব্যাট থেকে আসে ৫টি চার ও ২টি ছক্কা। টার্নার আউট হন ৪৫ বলে ৪৯ রান করে।

এরপরে মিচেল স্টার্ক, ম্যাথু ওয়েড ও ওয়েস এগারকে সাজঘরে পাঠিয়ে ওয়ানডে ক্যারিয়ারের প্রথম ৫ উইকেট শিকার করেন ওয়ালশ। ১০ ওভারে ৩৯ রান খরচায় ৫টি উইকেট নেন তিনি। বৃষ্টির কারণে ম্যাচ এক ওভার করে কমে আসে। নির্ধারিত ৪৯ ওভারে অস্ট্রেলিয়া ৯টি উইকেট হারিয়ে সংগ্রহ করে ২৫২ রান।

বৃষ্টি আইনে ২৫৭ রানের লক্ষ্যে নেমে মিচেল স্টার্কের বোলিং তোপে লণ্ডভণ্ড ক্যারিবিয়ানদের ব্যাটিং লাইন। ২৭ রানের মধ্যেই ৬ উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। জশ হ্যাজেলউডের পেসও আগুন ছড়ায়।

স্‌টার্কের এক ওভারে জোড়া আঘাতে ৩ রানের ব্যবধানে তিন ব্যাটসম্যান ফিরে যান। পোলার্ডকে ৫৬ রানে ফেরান অজি পেসার। ওয়ালশের শেষ দিকের লড়াই কেবল ব্যবধান কমায়। স্টার্ক ৮ ওভার বল করে ৪৮ রান দিয়ে নেন ৫ উইকেট। হ্যাজেলউডের শিকার তিন উইকেট।

সংক্ষিপ্ত স্কোর

অস্ট্রেলিয়া ২৫২/৯ (৪৯ ওভার)
ক্যারি ৬৭, টার্নার ৪৯, ফিলিপে ৩৯;
ওয়ালশ ৫/৩৯, জোসেফ ২/৪০, অকিল ২/৫০।

ওয়েস্ট ইন্ডিজ ১২৩/১০ (২৬.২ ওভার)
পোলার্ড ৫৬, জোসেফ ১৭
স্টার্ক ৫/৪৮, হ্যাজলউড ৩/১১।

অস্ট্রেলিয়া ১৩৩ রানে জয়ী।

এই বিভাগের আরও খবর
Loading...