chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সীতাকুণ্ডে পশুর হাটে উপজেলা প্রশাসনের মাস্ক বিতরণ

নিজস্ব প্রতিবেদক: শেষ মুহূর্তে ক্রেতাদের উপচে পড়া ভিড় দেখা গেছে পশুর হাটগুলোতে। তবে সতর্ক অবস্থানে ছিল উপজেলা প্রশাসন।

আজ মঙ্গলবার সকাল থেকেই পৃথক পৃথক টিম নিয়ে পশুরহাটগুলোতে অবস্থান নিয়েছে উপজেলা প্রশাসন। স্বাস্থ্যবিধি মানাতে পশুরহাটে আসা ক্রেতা-বিক্রেতা সকলকে সতর্ক করার পাশাপাশি মাস্ক বিতরণ করা হয়।

বিকালে উপজেলা প্রশাসনের অনুমোদন দেওয়া বাড়বকুণ্ড উচ্চ বিদ্যালয় মাঠে বসানো অস্থায়ী পশুর হাটে সরেজমিনে গিয়ে দেখা যায়, কুরবানির বাকি মাত্র একদিন। তাই ক্রেতাদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। বিভিন্ন দামের বহু গরু বাজারে এসেছে।

তবে প্রশাসনও রয়েছে কঠোর নজরদারিতে। স্বাস্থ্যবিধি মানাতে ব্যাপক প্রচারণা চালাচ্ছে উপজেলা প্রশাসন। তাছাড়া পশুর হাটে আসা ক্রেতা ও বিক্রেতাদের মাঝে মাস্ক বিতরণ করছেন সীতাকুণ্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা( ইউএনও) শাহাদাত হোসেন।

ঈদুল আজহা উপলক্ষে প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে জানিয়ে ইউএনও শাহাদাত হোসেন বলেন, সাধারণ মানুষকে সচেতন করার লক্ষ্যে এবং সরকারি বিধিনিষেধ যথাযথ পালনের লক্ষ্যে প্রতিদিন বিভিন্ন হাটবাজার মনিটরিং করা হচ্ছে।

শেষ দিনের পশুর হাটগুলোতে ক্রেতা-বিক্রেতাদের সমাগম বেশি হওয়ায় সকাল থেকেই আমরা পৃথক পৃথক টিম নিয়ে বিভিন্ন বাজারে অবস্থান নিয়েছি। জনসচেতনতায় প্রচারণার পাশাপাশি হাট বাজারে আসা ক্রেতা বিক্রেতাদের মাঝে মাস্ক বিতরণ করা হয়েছে।

বিকালে বাড়বকুণ্ড উচ্চ বিদ্যালয় মাঠে প্রশাসনের পক্ষ থেকে মাস্ক বিতরণকালে সীতাকুণ্ড প্রেসক্লাবের সাধারণ সম্পাদক লিটন কুমার চৌধুরীসহ স্থানীয় চেয়ারম্যান ও উপজেলা প্রশাসনের বিভিন্ন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর
Loading...