chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চবির সাবেক অধ্যাপক ড. নুরুল মোস্তফা আর নেই

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক ড. মো. নুরুল মোস্তফা (৭৬) মারা গেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

রবিবার (১৮ জুলাই) সন্ধ্যা সাড়ে সাতটায় চট্টগ্রাম নগরীর নিজ বাসভবনে এই শিক্ষাবিদ মারা যান বলে জানান তার ঘনিষ্ঠ আত্মীয় জাবেদ হোসাইন। তিনি ক্যান্সারে আক্রান্ত ছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৬ বছর।

সোমবার (১৯জুলাই) সকাল সাড়ে সাতটায় চট্টগ্রাম মহসিন কলেজ মাঠে প্রথম ও বাদে জোহর চকরিয়ায় দ্বিতীয় জানাযা শেষে তাঁকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

অধ্যাপক ড. মো. নুরুল মোস্তফা ১৯৭৩ সালে চবি পদার্থবিজ্ঞান বিভাগে গবেষক হিসেবে যোগদান করেন। তিনি চবি কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রতিষ্ঠাকালীন সভাপতি, চবি বিজ্ঞান অনুষদের সাবেক ডিন, চবি পদার্থবিজ্ঞান বিভাগের সাবেক সভাপতি এবং বিজিসি ট্রাস্ট বিশ্ববিদ্যালয় ও সাদার্ন ইউনিভার্সিটির সাবেক উপাচার্য ছিলেন। তিনি চবির পদার্থ বিজ্ঞান বিভাগের প্রথম ব্যাচের ছাত্র ছিলেন।

দুই কন্যা ও এক পুত্রের জনক, বরেণ্য এই শিক্ষাবিদের মৃত্যুতে বিশ্ববিদ্যালয় পরিবারে নেমে এসেছে শোকের ছায়া।

তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.শিরীণ আখতার এবং উপ-উপাচার্য অধ্যাপক বেনু কুমার দে।

উপাচার্য ও উপ-উপাচার্য এক শোকবাণীতে বলেন, চবি কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রতিষ্ঠাকালীন সভাপতি হিসেবে বিভাগের সার্বিক উন্নয়নে এবং বিজ্ঞান অনুষদের ডিন ও পদার্থবিদ্যা বিভাগের সভাপতি হিসেবে দায়িত্ব পালনকালীন অনুষদ ও বিভাগের উন্নয়নে তিনি যে মেধা, প্রজ্ঞা ও অভিজ্ঞতার স্বাক্ষর রেখেছেন চবি কর্তৃপক্ষ তা চিরদিন কৃতজ্ঞচিত্তে স্মরণ রাখবে।

তারা মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং মরহুমের শোক সন্তপ্ত পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করেন।

এসএএস/এএমএস/চখ

এই বিভাগের আরও খবর
Loading...