chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে ২৪ ঘণ্টায় ৯ মৃত্যু, করোনা শনাক্ত ৮০২

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রামে কিছুতেই কমছে না করোনার সংক্রমণের হার। গত ২৪ ঘণ্টায় ২ হাজার ৫৪৭ জনের নমুনা পরীক্ষা করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন ৮০২ জনে, এসময় মারা গেছেন ৯ জন।

শুক্রবার (১৬ জুলাই) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এ তথ্য নিশ্চিত করে বলেন, নতুন শনাক্তদের মধ্যে ৪৫২ জন নগরীর ও ৩৫০ জন উপজেলার বাসিন্দা। এ নিয়ে চট্টগ্রামে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে ৬৯ হাজার ৩৫৭ জনের। এর মধ্যে ৫২ হাজার ৮৭৫ জন নগরীর ও ১৬ হাজার ৪৮২ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে মৃত ৯ জনের মধ্যে ১ জন নগরীর ও ৮ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা। এ পর্যন্ত করোনায় চট্টগ্রামে মারা গেছেন মোট ৮১৯ জনের, এর মধ্যে ৫১২ জন নগরীর ও ৩০৭ জন উপজেলার বাসিন্দা।

 

সিভিল সার্জন জানান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১২৮ জনের নমুনা পরীক্ষায় ৮০ জনের ও বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৫৭৮ জনের নমুনা পরীক্ষা করে ১২৮ জনের করোনা শনাক্ত হয়েছে, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১৯৯ জনের নমুনা পরীক্ষা করে ৬৬ জনের ও শেভরন ল্যাবে ২৭০ জনের নমুনা পরীক্ষা করে ৬৫ জনের করোনা শনাক্ত হয়েছে। মেডিকেল সেন্টার ল্যাবে ৪৩ জনের নমুনা পরীক্ষায় ২১ জনের ও কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ১২ জনের নমুনা পরীক্ষায় ১ জনের দেহে করোনা শনাক্ত হয়। চট্টগ্রামে এন্টিজেন টেস্টে ১০৬৯ জনের নমুনা পরীক্ষায় ৩৫১ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

এসএএস/নচ

এই বিভাগের আরও খবর