chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

হোয়াটসঅ্যাপে আসছে নতুন ফিচার

তথ্য প্রযুক্তি ডেস্ক : হোয়াটসঅ্যাপ এবার গ্রুপ ভয়েস কল ঢেলে সাজানোর পরিকল্পনা নিয়েছে। আর সেই মোতাবেক নতুন এক চমৎকার ফিচার নিয়ে কাজ করছে। হোয়াটসঅ্যাপের সেই নতুন ফিচারের নাম ‘Tap To Join’।

এই ফিচারের সাহায্যে হোয়াটসঅ্যার গ্রুপ ভয়েস কলে কাউকে ইনভাইট করা হলে, তিনিও যোগ দিতে পারবেন। WABetaInfo র তরফে একটি রিপোর্টে এমনই তথ্য জানানো হয়েছে। আপাতত টেস্টিং লেভেলে রয়েছে এই ফিচার। তবে, খুব শিগগিরই রোআউট হওয়ার সম্ভাবনা রয়েছে।

এই মুহূর্তে হোয়াটসঅ্যাপ ভয়েস গ্রুপ কল এ একসঙ্গে তিন বা তার থেকে বেশি মানুষকে যোগ করা যায়। কিন্তু, সবথেকে বড় সমস্যা হল, সেই কল এতদিন যাবৎ কোনও গ্রুপ মেম্বার মিস কলে গেলে, তাঁকে আবার ম্যানুয়ালি সেখানে অ্যাড করতে হত। এবার যখন খুশি ট্যাপ টু জয়েন ফিচারের সাহায্যে হোয়াটসঅ্যাপ গ্রুপের সদস্যরা যে কোনও মুহূর্তে যে কোনও গ্রুপ ভয়েস কলে যোগ দিতে পারবেন।
হোয়াটসঅ্যাপ Tap To Join ফিচার কী ভাবে কাজ করবে?

WABetaInfo-র রিপোর্টে জানানো হয়েছে যে, এবার থেকে হোয়াটসঅ্যাপে কোনও গ্রুপ কলে গ্রাহকেরা মিস করে গেলে, তাঁদের আর মিসড কল দেখানো হবে না। তার পরিবর্তে একটি ইন্ডিকেটর থাকবে, যার দ্বারা গ্রাহকেরা সরাসরি সেই গ্রুপ কলে যোগ দিতে পারবেন।

তার জন্য WABetaInfo-র তরফে একটি স্ক্রিনশটও প্রকাশ করা হয়েছে, যেখানে একটি লিস্ট দেখা গিয়েছে এবং তাতে লেখা রয়েছে ‘Tap To Join’ মেসেজ। কোনও ইউজার যদি গ্রুপ অডিও কলে যোগ দিতে না পারেন, তাহলে খুব সহজেই তিনি ‘Join Call’ বাটনে ট্যাপ করে সোজা সেই গ্রুপ ভয়েস কলে পৌঁছে যেতে পারবেন!

হোয়াটসঅ্যাপ গ্রুপ ভয়েস কলস WABetaInfo-র রিপোর্টে আরও জানানো হয়েছে যে, iOS ইউজারদের জন্য হোয়াটসঅ্যাপ গ্রুপ ভয়েস কলস এর ইন্টারফেস আরও সরল করা হচ্ছে, যা দেখতে অনেকটাই Apple FaceTime এর মতো হতে চলেছে। ইউজারেরা এবার থেকে একটি নতুন রিং বাটন দেখতে পাবেন। যদিও এই রিং বাটনের সাহায্যে iOS ইউজারেরা কী ভাবে হোয়াটসঅ্যাপ করবেন, তা এখনও পর্যন্ত জানা যায়নি।

চখ

এই বিভাগের আরও খবর
Loading...