chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে চলছে গণপরিবহন, সড়কে তীব্র যানজট

নিজস্ব প্রতিবেদক : করোনাভাইরাস নিয়ন্ত্রণে কঠোর বিধিনিষেধ শিথিল হওয়ায় চট্টগ্রাম নগরীর সড়কে আজ সকাল থেকে বেড়েছে যানবাহনের সংখ্যা। সড়কের সিগন্যালগুলোতে আটকে থাকা দীর্ঘ যানবাহনের সারি চোখে পড়েছে। বিশেষ করে দেওয়ানহাট থেকে ফ্রিপোর্ট পর্যন্ত সড়কে তীব্র যানজট লেগে থাকে।

বৃহস্পতিবার (১৫ জুলাই) সকালে নগরীর বহদ্দারহাট, শেখ মুজিব রোড, আগ্রাবাদ, ফ্রিপোর্টসহ বিভিন্ন এলাকা ঘুরে এ চিত্র দেখা গেছে।

লকডাউনের ১৪ দিন পর নগরীর সড়কে গণপরিবহন চলাচল করায় স্বস্তি প্রকাশ করেছেন যাত্রীরা। তবে স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনা থাকলেও বেশিরভাগ গণপরিবহনে তা মানা হচ্ছে না।

চট্টগ্রামে চলছে গণপরিবহন, সড়কে তীব্র যানজট

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে আজ (বৃহস্পতিবার) আট দিনের জন্য কঠোর বিধিনিষেধ শিথিল করা হয়েছে। ১ জুলাই এ বিধিনিষেধ জারি করা হয়েছিল। ফলে গণপরিবহন, অফিস-আদালত বন্ধ হয়ে যায়। আজ থেকে তা আবার শুরু হলো। ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত আবার কঠোর বিধিনিষেধ চলবে।

মো. ফয়সাল নামে এক চাকরীজীবী বলেন, বিধিনিষেধ চলাকালে রাহাত্তারপুল থেকে মুরাদপুর অফিসে আসতে রিকশায় ৪০ মিনিট লাগে। আজ প্রায় ৫০ মিনিট লেগেছে।

নগরীর রিয়াজুদ্দিন বাজার স্টেশন রোডে ৬ নম্বর বাসের চালক হাবিবুল্লাহ বলেন, গণপরিবহন চলছে। অনেকেই গাড়ি বের করেনি। দু–এক দিন পর থেকে আরও গাড়ি বের হবে।

এসএএস/নচ

এই বিভাগের আরও খবর
Loading...