chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সিআরবিতে হাসপাতাল নয়, মন্ত্রীপরিষদ সচিবসহ সাতজনকে নোটিশ

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রামের ‘ফুসফুস’ খ্যাত সবুজঘেরা সিআরবিতে হাসপাতাল নির্মাণের সিদ্ধান্ত থেকে সরে এসে অন্যত্রে করার উদ্যোগ গ্রহণে মন্ত্রিপরিষদ সচিবসহ আটজনকে আইনি নোটিশ পাঠানো হয়েছে। প্রকল্পের স্থান পরিবর্তন না হলে সাতদিনের মধ্যে আইনি ব্যবস্থার নেওয়ার কথা বলা হয়েছে।

চিঠিতে মন্ত্রিপরিষদ সচিব, রেল সচিব, রেলওয়ের ডিজি, রেলওয়ের পূর্বাঞ্চল জোনের জিএম, পাবলিক প্রাইভেট পার্টনারশিপ অথরিটির সিইও, পরিবেশ অধিদপ্তরের ডিজি, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান ও চট্টগ্রাম মহানগর পুলিশের কমিশনার রয়েছেন।

বাংলাদেশ হিউম্যান রাইটস ফাউন্ডেশনের ট্রাস্টি এএম জিয়া জিয়া আহসানের পক্ষে সুপ্রিমকোর্টের আইনজীবী এম এস উকিল নোটিশ পাঠান।

জানতে চাইলে আইনজীবী এম এস উকিল চট্টলার খবরকে বলেন, আমরা উকিল নোটিশে নির্ধারিত স্থান পরিবর্তন করে অন্য জায়গায় হাসপাতাল করার উদ্যোগ নিতে বলা হয়েছে। চিঠিতে সাতদিনের সময় বেধে দেওয়া হয়েছে। এরপর নিয়ম অনুযায়ী আইনি প্রক্রিয়ায় অনুসরণ করা হবে।

প্রসঙ্গত, সিআরবিতে সরকারি-বেসরকারিভাবে অংশীদারিত্বে (পিপিপি) ভিত্তিতে চট্টগ্রামের কেন্দ্রীয় রেলওয়ে বিল্ডিং (সিআরবি) এলাকায় একটি হাসপাতাল নির্মাণের চুক্তি করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। চুক্তি অনুযায়ী ৬ একর জায়গায় গড়ে তোলা এই প্রতিষ্ঠানটি পরিচালনা করবে ইউনাইটেড চট্টগ্রাম হাসপাতাল লিমিটেড।

পরিবেশবাদী সংগঠন ও বিশিষ্ঠজনরা এর জোর প্রতিবাদ জানিয়ে আসছে। বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠন এর প্রতিবাদে সোচ্চার হয়েছেন। আন্দোলনের প্রস্তুতি নিয়ে রাখছেন অনেকে। চট্টগ্রামের সাংসদ শিক্ষাউপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান নওফেল এর বিরোধীতা করে সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাস দিয়েছেন। তবে বিরোধীতা সত্ত্বেও নির্ধারিত স্থানে হাসপাতাল করার কথা জানিয়েছেন রেলমন্ত্রী।

আরকে/এএমএস/চখ

এই বিভাগের আরও খবর
Loading...