chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

আজ থেকে রেলের টিকিট বিক্রি শুরু

যাত্রীদের সামাজিক ও শারীরিক দূরত্ব নিশ্চিত করে আন্তঃনগর ট্রেনসমূহের বিদ্যমান আসনের অর্ধেক আসন সংখ্যার টিকিট ইস্যু করেই যাত্রী নিয়ে চলাচল করবে রেল। অনলাইন ও মোবাইল অ্যাপেও মিলবে টিকিট। ১৫ জুলাই, বৃহস্পতিবার থেকে যাত্রা শুরুর লক্ষে আজ বুধবার সকাল ৮টা থেকে টিকেট বিক্রি শুরু হয়েছে।

১৩ জুলাই, মঙ্গলবার রাতে বাংলাদেশ রেলওয়ের জনসংযোগ পরিচালক মোহাম্মদ সফিকুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ১৫ জুলাই (বৃহস্পতিবার) থেকে ২৩ জুলাই (শুক্রবার) সকাল ৬টা পর্যন্ত সারা দেশে বিভিন্ন গন্তব্যে আন্তঃনগর ও মেইল এক্সপ্রেস মিলিয়ে ৫৭ জোড়া ট্রেন চলাচল করবে। ১৫ জুলাই থেকে ২২ জুলাই পর্যন্ত (২১ জুলাই ঈদের দিন ব্যতীত) যাত্রীদের সামাজিক ও শারীরিক দূরত্ব নিশ্চিত করে আন্তঃনগর ট্রেনসমূহের বিদ্যমান আসন অর্ধেক আসন সংখ্যার অর্ধেক টিকিট ইস্যু করা হবে।

আরো বলা হয়েছে, ঈদযাত্রার সব আন্তঃনগর ট্রেনের টিকিট ১৫, ১৬, ১৭ ও ১৮ জুলাই পর্যন্ত পাওয়া যাবে। বুধবার (১৪ জুলাই) সকাল ৮টা থেকে যাত্রীরা অনলাইন ও অ্যাপে অগ্রিম টিকিট কাটতে পারবেন।

উল্লেখ্য, করোনাভাইরাস সংক্রমণ কমাতে গত ২৮ জুন থেকে সীমিত পরিসরে লকডাউন শুরু হলে সারা দেশে রেল যোগাযোগ বন্ধ করে দেওয়া হয়। এরপর ১ জুলাই থেকে ১৪ জুলাই পর্যন্ত কঠোর লকডাউন জারি করায় সব ধরনের গণপরিবহন বন্ধ রয়েছে। এদিকে ১৫ থেকে ২৩ জুলাই সকাল ছয়টা পর্যন্ত বিধিনিষেধ শিথিল থাকবে। এ সময় সব ধরনের গণপরিবহন স্বাস্থ্যবিধি মেনে চলাচল করবে।

এই বিভাগের আরও খবর
Loading...