chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

পটিয়ায় আশ্রয়ণ প্রকল্পে হামলা, ঘটনাস্থল পরিদর্শনে জেলা প্রশাসক

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রামের পটিয়া উপজেলায় প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের বেশ কয়েকটি বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর চালিয়েছে দুর্বৃত্তরা।

রাতের আঁধারে হামলা চালিয়ে মুজিববর্ষ উপলক্ষে আশ্রয়ণ প্রকল্পের আওতায় গৃহহীনদের উপহার হিসেবে দেওয়া ১৫-২০টি ঘরের ভ্যান্টিলেটারও ভেঙে ফেলেছে তারা।

গত শনিবার রাতে উপজেলার হাঈদগাঁও ইউনিয়নের গুচ্ছগ্রাম এলাকায় এ ঘটনা ঘটে। পরদিন পটিয়া থানায় অজ্ঞাতদের নামে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন উপজেলা প্রকল্প কর্মকর্তা সুপ্তশ্রী সাহা।

এদিকে ঘটনাটি সরেজমিনে পরিদর্শন করতে আজ মঙ্গলবার বিকেলে ঘটনাস্থলে ছুটে যান চট্টগ্রাম জেলা প্রশাসক মমিনুর রহমানসহ জেলা ও উপজেলা প্রশাসনের কর্মকর্তারা।

সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করতে একটি কুচক্রী মহল এ ঘটনা ঘটাতে পারে বলে মনে করছেন জেলা প্রশাসক মমিনুর রহমান। তিনি বলেন, কোন অন্যায়কারীকে প্রশ্রয় বা ছাড় দেওয়া হবে না। প্রকল্পের নির্মানাধীন ঘর অতি শীঘ্রই নির্মাণ কাজ শেষ করা হবে।

পরিদর্শনে জেলা প্রশাসকের সাথে অন্যান্যের মধ্যে ছিলেন, জেলা প্রশাসনের রাজস্ব কর্মকর্তা মুহাম্মদ নাজমুল আহসান, আরডিসি সুজন চন্দ্র রায়, এনডিসি মুহাম্মদ রানা, পটিয়ার ইউএনও ফয়সাল আহমেদ, সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিব ম্যাজিষ্ট্রেট মো: রাজীব হোসেন, পটিয়ার প্রকল্প কর্মকর্তা সুপ্তশ্রী সাহা প্রমুখ।

এর আগে প্রকল্পের নির্মাণাধীন ঘর সংলগ্ন বাসিন্দা নুর মুহাম্মদের সাথে কথা বলে জানা গেছে, ‘গত শনিবার রাত ১০ টার দিকে কয়েকজন দুর্বৃত্ত এসে নির্মাণাধীন ঘরের ভ্যান্টিলেটর ভেঙ্গে ফেলে। তবে তিনি কাউকে চিনতে পারেননি বলে জানিয়েছেন।

এ বিষয়ে পটিয়ার ইউএনও ফয়সাল আহমেদ জানান, আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় পটিয়া এলাকায় ৩০টি ঘর নির্মাণ করা হচ্ছে। এরমধ্যে রাতের আঁধারে হামলা চালিয়ে দুর্বৃত্তরা প্রায় ১০-১২ টি নির্মাণাধীন ঘরের ভ্যান্টিলেটার ভেঙে ফেলেছে।

তিনি জানান, উপজেলায় এ পর্যন্ত ২০০ গৃহহীনকে ঘর বুঝিয়ে দেওয়া হয়েছে। এছাড়া আরও ৩০ টি ঘরের নির্মাণকাজ চলছে।

উপজেলা চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী জানান, প্রধানমন্ত্রীর উপহারের এই ঘর পেয়ে সাধারণ জনগণ উপকৃত হচ্ছে। বিশেষ করে গৃহহীনরা নীড় খুঁজে পাচ্ছে। ভাংচুরে জড়িতদের দ্রুত খুঁজে বের করার নির্দেশনা দেওয়া হয়েছে পুলিশকে।

পটিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার তারিক রহমান বলেন, আশ্রয়ণ প্রকল্পের ঘরের ভ্যান্টিলেটার ভাঙায় জড়িতদের খুঁজে বের করে আইনের আওতায় আনা হবে।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর
Loading...