chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

দুর্নীতির কারণে অর্থনীতি ধ্বংস হয়ে গেছে: ডা. শাহাদাত

নিজস্ব প্রতিবেদক: দুর্নীতির কারণে আজ অর্থনীতি ধ্বংস হয়ে গেছে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম মহানগর বিএনপি’র আহবায়ক ডা. শাহাদাত হোসেন

সোমবার (১২ জুলাই) দুপুরে ৩৫ নং বক্সীরহাট ওয়ার্ড বিএনপি’র উদ্যোগে অসহায়-দুস্থ, কর্মহীন-হতদরিদ্রদের মাঝে ত্রাণ বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

ডা. শাহাদাত হোসেন বলেন, বিএনপি জনগণের দল। দেশের যেকোনো দুর্যোগকালীন সময়ে বিএনপি সাধারণ মানুষের পাশে থাকে। বিএনপি যখন ক্ষমতায় ছিল তখন জনগণের কল্যাণে কাজ করেছে। সেই সময় টেকসই অর্থনীতির কারণে অর্থনীতি চাঙ্গা ছিল।

‘জনগণের এমন দুরাবস্থা ছিল না। দীর্ঘ ১২ বছরে এই সরকার হাজার হাজার কোটি টাকা দুর্নীতি করেছে। দুর্নীতির কারণে আজ অর্থনীতি ধ্বংস হয়ে গেছে। দুর্নীতিবাজদের কারণে ব্যবসায়ীরা আজ দিন দিন লোকসান গুনছে, ফলে শ্রমিক, কর্মকর্তা-কর্মচারীরা কর্মসংস্থান হারিয়ে বেকার হচ্ছে।’

তিনি বলেন, কর্মসংস্থানের অভাবে লক্ষ লক্ষ শিক্ষিত বেকার আজ কর্মহীন হয়ে পড়ছে। বিএনপি যেহেতু জনগণের দল। জণগনের পাশে ক্ষমতায় থাকলেও আছে, না থাকলেও আছে।

করোনা মহামারিতে লকডাউনের কারণে নতুন করে আরো ১ কোটি মানুষ কর্মহীন, অসহায়, দরিদ্র হয়ে পড়েছে, তাদেরকে প্রতি মাসে ২ হাজার টাকা করে দেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান ডা. শাহাদাত। এ ছাড়া অনতিবিলম্বে অন্তত ৭০% থেকে ৮০% সাধারণ জনগণকে টিকার আওতায় আনার জন্য জোর দাবি জানান।

করোনাভাইরাস এর ২য় ঢেউ মোকাবেলায় চট্টগ্রাম মহানগর বিএনপি’র উদ্যোগে জরুরি চিকিৎসা সেবা গ্রহণের জন্য হট লাইনে ফোন করতে নগরবাসীর প্রতি আহ্বান জানান ডা. শাহাদাত হোসেন। এ ছাড়াও ঘর থেকে বের হলেই মাস্ক পরিধান এবং স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান তিনি।

৩৫ নং ওয়ার্ড বিএনপি’র সভাপতি এস.এম মফিজ উল্লাহর সভাপতিত্বে সাধারণ সম্পাদক নূর হোসেন নূর এর সঞ্চালনায় ত্রাণ বিতরণকালে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপি নেতা হাজী নুরুল হক আক্তার, হাজী জসিম উদ্দিন মিন্টু, এডভোকেট তারিক আহমেদ, এ কে এম পিয়ারু, হাজী ফরিদ উদ্দিন, হাজী সাইফুল ইসলাম সেলিম, বিএনপি নেতা হাজী ইউসুফ খান, হাজী নাসির উদ্দিন, মোঃ সেকেন্দার, হাজী আব্দুস সাত্তার প্রমুখ।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর
Loading...