chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

১৫ জুলাইয়ের মধ্যে বেতন ভাতা পরিশোধ করুন- ডিইউজে

ডেস্ক নিউজ:  ১৫ জুলাইয়ের মধ্যে গণমাধ্যমকর্মীদের বেতনসহ বকেয়া ও উৎসব ভাতা পরিশোধের সময় বেধে দিয়েছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)। অন্যতায় প্রতিষ্ঠানের বিরুদ্ধে আন্দোলনের নামার হুঁশিয়ারী দিয়েছে সাংবাদিক নেতারা।

গতকাল রোববার (১১ জুলাই) সংগঠনের সভাপতি কুদ্দুস আফ্রাদ ও সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু গণমাধ্যম পাঠানো এক বিবৃতিতে এ দাবি জানান।
নেতৃবৃন্দ বলেন, অনেক সংবাদমাধ্যম করোনা দুর্যোগের অজুহাতে মাসের পর মাস বেতন-ভাতাদি বকেয়া রেখেছে। এবার নতুন করে অনেক প্রতিষ্ঠান উৎসব ভাতা পরিশোধে টালবাহানা করছে। এতে দুর্বিসহ হয়ে উঠেছে সামান্য বেতনে চাকুরি করা অনেক সাংবাদিকের জীবন।
ডিইউজে নেতারা বলেন, সাংবাদিকদের বেতন-ভাতা পরিশোধের অঙ্গীকার সাপেক্ষে সরকারের বিভিন্ন প্রতিষ্ঠানের কাছে বকেয়া থাকা বিভিন্ন সংবাদপত্রের বিল পরিশোধের তাগিদ দিয়েছে ডিইউজে। করোনা সংক্রমণের বিরাজমান ভীতিকর পরিবেশের মধ্যেও ঝুঁকি নিয়ে কাজ করতে হচ্ছে সাংবাদিকদের। এ সময় জীবনযাত্রার ব্যয়ও বেড়েছে। কিন্তু বেতন-ভাতা আটকে রেখে অনেক গণমাধ্যম প্রতিষ্ঠান অমানবিক আচরণ করছে। আগামী ১৫ জুলাইয়ের মধ্যে সাংবাদিক ও সংবাদকর্মীদের বকেয়া বেতন ও উৎসব ভাতা পরিশোধ করতে হবে। অন্যতায় ব্যর্থ প্রতিষ্ঠানের বিরুদ্ধে আন্দোলনে নামতে বাধ্য হবে সাংবাদিক সমাজ।

আরকে/নচ

এই বিভাগের আরও খবর