chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সাগরে লঘুচাপ, বাড়বে বৃষ্টি

চট্টলার ডেস্ক : উত্তর অন্ধ প্রদেশ ও দক্ষিণ উড়িষ্যা উপকূলের অদূরে পশ্চিম মধ্যে বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন উত্তর পশ্চিম বঙ্গোপসাগর এলাকায় দেখা দিয়ে লঘুচাপ। এটি উত্তর পশ্চিমে অগ্রসর হতে পারে।

লঘুচাপটির বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। ফলে দেশের বিভিন্ন অঞ্চলে আগামী তিন বৃষ্টি হতে পারে। তবে লঘুচাপটি উত্তর পশ্চিমে প্রবাহিত হওয়ায়, বড় ধরনের কোনো প্রভাব পড়বে না। আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে এমন তথ্য দেওয়া হয়েছে। পূর্বাভাসে বলা হয়েছে, সাগরে লঘুচাপ দেখা দেওয়ায় বাংলাদেশে প্রভাব পড়বে।

এছাড়া মৌসুমী বায়ু সক্রিয় তিন দিন বৃষ্টি বাড়বে। আবহাওয়া অফিস জানিয়েছে, আগামী ২৪ ঘণ্টায় দেশের রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের দু এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আগামী তিন দিনের আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছে, বৃষ্টির প্রবণতা বাড়তে পারে। গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায় ৩৫ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ছিল রাঙ্গামাটিতে ২৪ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে তেঁতুলিয়ায় ৬৬ মিলিমিটার।

চখ/এএমএস

এই বিভাগের আরও খবর
Loading...