chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

কোভিড আক্রান্ত আলজেরিয়ার প্রধানমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক : আলজেরিয়ার প্রধানমন্ত্রী আয়মান বেনাবদেরাহমানে কোভিড আক্রান্ত হয়েছেন। দেশটির রাষ্ট্রায়ত্ত একটি টেলিভিশনের খবরে তার করোনায় আক্রান্তের বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

মাত্র অল্প কিছুদিন আগেই আলজেরিয়ার প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন আয়মান বেনাবদেরাহমানে। খবর রয়টার্সের।

প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নেয়ার পর আয়মান বেনাবদেররাহমানে গত বুধবার নতুন মন্ত্রিসভা গঠন করেন। করোনায় আক্রান্ত হওয়ার কারণে তিনি আপাতত কোয়ারেন্টাইনেই থাকছেন। সে কারণে তাকে আগামী কয়েকদিন প্রধানমন্ত্রীর কার্যালয়ে দেখা যাবে না।

তবে নিজের কার্যালয়ে না বসলেও তিনি নিজ বাড়ি থেকেই ভার্চুয়াল মিটিংয়ের মাধ্যমে দায়িত্বপালন অব্যাহত রাখবেন বলে রাষ্ট্রায়ত্ত টেলিভিশনের খবরে জানানো হয়েছে।

খবরে আরও জানানো হয়েছে, আজ শনিবার (১১ জুলাই) আলজেরিয়ার প্রেসিডেন্ট আবদুলমাজিদ তাবুউন করোনার বিধি-নিষেধ জারি করার বিষয়ে নতুন সরকারকে নির্দেশনা দিয়েছেন। আবারও দেশজুড়ে শারীরিক দূরত্ব বজায় রাখায় ও মাস্ক পরার বিধিনিষেধ জারির নির্দেশ দিয়েছেন তিনি। এর পাশাপাশি সংক্রমণের ঊর্ধ্বগতি মোকাবিলায় টিকা কর্মসূচী জোরদার করতে বলেছেন তিনি।

উত্তর আফ্রিকার এই দেশটিতে এ পর্যন্ত এক লাখ ৪৫ হাজার ২৯৬ জন করোনাভাইরাস রোগী শনাক্ত হয়েছে এবং তাদের মধ্যে ৩৮২৪ জনের মৃত্যু হয়েছে।

চখ/এএমএস

এই বিভাগের আরও খবর
Loading...