chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

‘শ্রেষ্ঠত্ব প্রমাণ করতে মেসির শিরোপা জিততে হবে না’

খেলা ডেস্ক: আবারও দেশের হয়ে শিরোপা খরা কাটানোর উপলক্ষ পেলেন আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসি। ২০১৪ সালের বিশ্বকাপ ফাইনালে উঠেও চ্যাম্পিয়ন হতে পারেনি আর্জেন্টিনা। পরের দুই বছর কোপা আমেরিকার ফাইনাল থেকে ফিরতে হয়েছে খালি হাতে।

এ তিন টুর্নামেন্টেই আর্জেন্টিনার সেরা পারফরমার ছিলেন মেসি, বিশ্বকাপে জিতেছিলেন সেরা খেলোয়াড়ের পুরস্কার গোল্ডেন বল। কিন্তু এতে কি আর আন্তর্জাতিক শিরোপার আক্ষেপ মেটে? সেই আক্ষেপ মেটানোর মিশনে আরও একবার কোপার ফাইনালে উঠেছে মেসির আর্জেন্টিনা।

রোববার বাংলাদেশ সময় সকাল ৬টায় চির প্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিপক্ষে শিরোপা নির্ধারণী ম্যাচটি খেলবে ১৪ বারের কোপা আমেরিকা চ্যাম্পিয়নরা। এ ম্যাচ জিতলে নিজের ক্যারিয়ারে প্রথম আন্তর্জাতিক শিরোপা জিতবেন মেসি আর আর্জেন্টিনার ঘুচবে ২৮ বছরের অপেক্ষা।

আর্জেন্টিনা দলের কোচ লিওনেল স্কালোনিও শিরোপা জিততে মরিয়া। তবে শিরোপা না জিতলে মেসির শ্রেষ্ঠত্ব থাকবে না, তা মানতে রাজি নন স্কালোনি। তার মতে, মেসি এরই মধ্যে নিজের শ্রেষ্ঠত্ব প্রমাণ করেছে। তাই আর নতুন করে কিছু প্রমাণের নেই।

ফাইনালের আগে সংবাদ সম্মেলনে স্কালোনি বলেছেন, ‘মেসি জিতুক বা না জিতুক, ফুটবল ইতিহাসের সেরা খেলোয়াড় সে-ই থাকবে। এটা প্রমাণ করতে তার শিরোপা জিততে হবে না। অবশ্যই আমরা শিরোপা জেতার জন্য মরিয়া। কারণ আমরা ব্যর্থতার বৃত্ত ভাঙতে সম্ভাব্য সব করে যাচ্ছি। কেউ চেষ্টার কমতি রাখছে না।’

স্কালোনি আরও বলেন, ‘আমি এটা নিশ্চিত করতে চাই যে, দিন শেষে সব যেন ঠিক থাকে। মেসির বিষয়ে এখানে পরের ভাবনা। সে ফাইনাল জিতুক বা না জিতুক, এরই মধ্যে নিজেকে ইতিহাসে সেরা খেলোয়াড় হিসেবে প্রমাণ করেছে। এমনকি তার প্রতিপক্ষও এটা স্বীকার করে।’

এমআই/চখ

এই বিভাগের আরও খবর