chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

টিকা নিবন্ধনে শিক্ষার্থীদের তালিকা চাইল চবি

নিজস্ব প্রতিবেদক : জাতীয় পরিচয়পত্র (এনআইডি) না থাকায় করোনার টিকা নিবন্ধন করতে পারছিলেন না চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) অনেক শিক্ষার্থী। এমনকি টিকা প্রাপ্তিতে অধিকাংশ শিক্ষার্থী বিশ্ববিদ্যায়ের দেওয়া ফরমে নাম ও তথ্য তালিকাভুক্ত করেননি।

এমন পরিস্থিতিতে এনআইডিসহ পূর্বে নাম তালিকাভুক্ত না করা শিক্ষার্থীদের নাম ও যাবতীয় তথ্য পুনরায় চেয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

শনিবার (১০জুলাই) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক এস এম মনিরুল হাসান স্বাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গুগল ফরম পূরণের মাধ্যমে অবাসিক/অনুমতিপ্রাপ্ত এবং অনাবাসিক শিক্ষার্থীরা যারা পূর্বে তথ্য দেননি তাদের নাম ও তথ্য দিবেন। এনআইডি না থাকা শিক্ষার্থীরা জন্মনিবনন্ধন এর নম্বর ও যাবতীয় তথ্যাদি দিয়ে আবার ফরম পূরণ করবেন।

একই আদেশে আগে ফরম পূরণ করা অনাবাসিক শিক্ষার্থী যারা সুরক্ষা অ্যাপে টিকা নিবন্ধন করতে পারছেন না তাদের পুনরায় তথ্য দিতে বলা হয়েছে। একইসঙ্গে আবাসিক শিক্ষার্থীদের নিবন্ধন সমস্যা নিরসণে ধৈর্য ধরার আহ্বান জানানো হয়।

জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক এস এম মনিরুল হাসান বলেন, বিজ্ঞপ্তির আলোকে শিক্ষার্থীদের তথ্য দেওয়া দিতে বলা হয়েছে।

এনআইডি থাকার পরও টিকার জন্য বিশ্ববিদ্যালয়ের অনলাইন ফরম পূরণ করতে পারেনি তাদেরও ফরম পূরণ করতে বলা হয়েছ। তাদের তালিকা আবারও ইউজিসিতে পাঠাবে হবে।

এর আগে করোনার টিকা প্রাপ্তিতে গত ৪ মার্চ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ দুইটি আলাদা গুগল ফরমের মাধ্যমে আবাসিক ও অনাবাসিক শিক্ষার্থীদের তথ্য নেয়। বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের তথ্যমতে, এতে আবাসিকে আড়াই হাজার এবং অনাবাসিকে প্রায় ১০হাজার শিক্ষার্থী তালিকা অন্তর্ভুক্ত করে।

চখ/এএমএস

এই বিভাগের আরও খবর
Loading...