chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ব্রাজিল-আর্জেন্টিনা সমর্থকদের যা বললেন বুবলি

ডেস্ক নিউজ: রবিবার কোপা আমেরিকার ফাইনালে মুখোমুখি হচ্ছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল ও আর্জেন্টিনা। দীর্ঘ ১৪ বছর পর বড় কোন টুর্নামেন্টের ফাইনালে মুখোমুখি হচ্ছে দুদল।

আগামী রবিবার (১১ জুলাই) ব্রাজিলের ঐতিহাসিক মারাকানা স্টেডিয়ামে শিরোপা জিতার লড়াইয়ে নামছে দুই দল। বাংলাদেশের ফুটবলভক্তদের একটা বড় অংশ আর্জেন্টিনা ও ব্রাজিলের সাপোর্টার। নানা সময়ে এই দুই দলের সমর্থকদের মধ্যে অপ্রীতিকর ঘটনা ঘটতে দেখা যায়।

তবে এ বিষয়ে ব্রাজিল-আর্জেন্টিনা সমর্থকদের উদ্দ্যেশে এবার কিছু বলেছেন চিত্রনায়িকা শবনম বুবলী। দুই দলের সমর্থকদের সতর্ক করে দিয়ে নিজের ফেসবুক পেজে এক পোস্টে বুবলী লেখেন,

আমরা বাঙ্গালীরা যেমন ভোজনরসিক তেমনি নানান বিনোদনধর্মী শাখায় নিজেদের বিনোদিত করতে সবাই ভীষণ ভালোবাসি, তা সিনেমা হোক বা খেলা কিংবা এ জাতীয় কিছু।

এ ধরনের আনন্দপ্রেমী জাতি হিসেবে খুব গর্ববোধ করি কিন্তু পাশাপাশি যখন দেখি বা শুনি আমাদের দেশের মানুষ বিশেষ করে আর্জেন্টিনা, ব্রাজিল এর মতো ভিন দেশের খেলা নিয়ে নিজেদের মধ্যে মারপিট, রেষারেষি, হেয় করা, গালাগালি, তর্কাতর্কি, গন্ডগোল, আহাজারি এবং আত্মহত্যার মত ঘটনা ঘটাচ্ছে তা সত্যি দুঃখজনক।

ভাইয়া এবং আপুরা, যাদের জন্য আমরা এসব করছি তারা তো জানেই না যে তাদের এতো ভক্ত বাংলাদেশে আছে আর সবাইকে চেনা তো দুরের কথা!

এমনকি তাদের নিজেদের দেশের মানুষেরা তাদের নিজের দেশের খেলা নিয়ে শুধু উপভোগ করে কিন্তু আমাদের মতো এরকম করে কি না আমার জানা নেই।

অবশ্যই সাপোর্টার হতেই পারি কিন্তু তাই বলে অন্য কোন দেশের খেলা নিয়ে নিজেদের মধ্যে কেনো মারপিট, ঝগড়া, ছোট করা, হেয় করা এমন কি আত্মহত্যা!!!

দিন শেষে এই অতি সিরিয়াস ভক্তরাই কিন্তু নিজেকে মানসিক বা শারীরিকভাবে কষ্ট দিচ্ছে, তাতে কি আর্জেন্টিনা বা ব্রাজিলের কিছু আসছে যাচ্ছে?

তাই প্লিজ! প্রিয় কোনো দলের প্রতি ভালোলাগা বা সাপোর্ট থাকতেই পারে এবং অবশ্যই তা সম্মান করি কিন্তু তা যেনো নিজেদের ক্ষতি করে বাড়াবাড়ির পর্যায়ে না যায়।

Please stay safe and enjoy Copa America 2021-Final match on the 11th.

এই বিভাগের আরও খবর
Loading...