chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বেহাল দশা

নিজস্ব প্রতিবেদক : ৫০ শয্যা বিশিষ্ট হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি অ্যাম্বুলেন্স ড্রাইভার, চিকিৎসা যন্ত্রপাতি সংশ্লিষ্ট টেকনিশিয়ানসহ নানা সংকটে জর্জরিত হয়ে পড়েছে। এতে কাঙ্খিত সেবা থেকে বঞ্চিত হচ্ছে উপজেলার জনসাধারণ।

ইনডোর এবং আউটডোর মিলিয়ে উপজেলার বিভিন্ন প্রান্ত থেকে প্রতিদিন গড়ে ছয় শতাধিকের বেশী মানুষ চিকিৎসা সেবা নিতে আসা উপজেলার গুরুত্বপূর্ণ এই হাসপাতালটিতে টেকনিশিয়ানের অভাবে  দীর্ঘ দিন ধরে অব্যবহৃত অবস্থায় পড়ে রয়েছে এক্স-রে এবং ফিজিও থেরাপী সংশ্লিষ্ট যন্ত্রপাতি।

এক্স-রে মেশিন থাকার পরও এক্স-রে করাতে না পারায় হাসপাতালে আসা রোগীদের বাধ্য হয়ে ছুটতে হচ্ছে বেসরকারি হাসপাতালে। এছাড়া পুরানো একটি অ্যাম্বুলেন্স থাকলেও ড্রাইভারের অভাবে অ্যাম্বুলেন্সটি প্রায় সময় অব্যবহৃত অবস্থায় পড়ে থাকে।

চিকিৎসা সেবা প্রদানে হাসপাতালটিতে ২১ জন চিকিৎসক থাকার কথা থাকলেও দীর্ঘ দিন ধরে পদ খালি রয়েছে এএমসি, জুনিয়র কনসালটেন্ট সার্জারী, জুনিয়র কনসালটেন্ট অর্থ-সার্জারী এবং জুনিয়র কনসালটেন্ট চক্ষু।

এছাড়া জুনিয়র কনসালটেন্ট কার্ডিওলজি, জুনিয়র কনসালটেন্ট মেডিসিন এবং ইএমও করোনাকালীন সময়ে অন্যত্র অতিরিক্ত দায়িত্ব পালন করছেন। পাশাপাশি খালি রয়েছে সিনিয়র স্টাফ নার্সের তিনটি পদ। হাসপাতাল সড়কের ড্রেনেজ ব্যবস্থা উচু হওয়ায় স্বাস্থ্য কমপ্লেক্স ড্রেনেজ ব্যবস্থারও বেহাল দশার দৃষ্টি হয়েছে।

হাটটহাজারী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ইমতিয়াজ হোসাইন জানান, লোকবল সংকটের পাশাপাশি হাসপাতালে ডাক্তারদের জন্য কক্ষেরও সংকট রয়েছে। বর্তমানে ষষ্ঠ গ্রেডের চিকিৎসকরা গাদাগাদি করে ১টি রুমে ৩ জন করে বসছেন। হাসপাতালের যাবতীয় সমস্যার বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।

এসএএস/এএমএস/চখ

এই বিভাগের আরও খবর
Loading...