chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

কেএসআরএম’র ইজারাকৃত সদরঘাট লাইটার জেটি চালু

নিজস্ব প্রতিবেদক : কেএসআরএম এর ইজারাকৃত সদরঘাট ৪নং লাইটার জেটি চালু হয়েছে।

আজ বৃহস্পতিবার (৮ জুলাই) সকাল ১০ টার দিকে এই জেটি চালু হয়।

এর আগে গত ৪ জুলাই চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল এম শাহজাহান এই লাইটার জেটি পরিদর্শনের করে অতিদ্রুত (সর্বোচ্চ ৭ দিনের মধ্যে) চালু করার জন্য ইজারাদারদের তাগাদা দিয়েছিল।
কেএসআরএম স্টিল প্ল্যান্ট লিমিটেডের জেটি উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ ও ইজারাদার প্রতিষ্ঠানের সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তারা। বিষয়টি নিশ্চিত করেছেন কেএসআরএম এর মিডিয়া অ্যাডভাইজার মিজানুল ইসলাম।

প্রসঙ্গত, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ বন্দরের কার্যক্রমে গতিশীলতা আনার জন্য ৪টি লাইটার জেটি নির্মাণ করে বেসরকারিভাবে কার্যক্রম পরিচালনার উদ্যোগ নেয়। সেই প্রেক্ষাপটে সর্বোচ্চ দরদাতা হিসেবে কেএসআরএম ৪নং সদরঘাট লাইটার জেটির ইজারা পায়। অন্য তিন লাইটার জেটির ইজারাদার হলো- ১ নং রুবি ফুড, ২ নং বিএসআরএম ও ৩ নং একেএস।

কয়েকদিনের মধ্যে পর্যায়ক্রমে এসব জেটিও চালুর উদ্যোগ নিয়েছে সংশ্লিষ্ট ইজারাদাররা।
এসব জেটি চালু করার পর সত্যিকার অর্থে জেটি পরিচালনার (জেটি সংলগ্ন নদীর নাব্যতা, মালামাল নামানো, ট্রাকে করে স্ব স্ব গুদামে পরিবহন, ক্রেন, বিদ্যুৎ, রাস্তা ব্যবহারের উপযোগিতা ইত্যাদি) অভিজ্ঞতা ইজারাদাররা বন্দর কর্তৃপক্ষকে লিখিতভাবে জানাবে। এরই পরিপ্রেক্ষিতে বন্দর কর্তৃপক্ষ পরবর্তী প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবে।

এসএএস/নচ

এই বিভাগের আরও খবর
Loading...