chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মেমন হাসপাতালের হারানো সুনাম পুনরুদ্ধার করা হবে: মেয়র

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী চসিক পরিচালিত মেমন মাতৃসদন হাসপতালের হারানো সুনাম ও কীর্তি পুনরুদ্ধারে সব ধরনের প্রয়োজনীয় উদ্যোগ ও পদক্ষেপ গ্রহণের অঙ্গীকার ব্যক্ত করেছেন।

সোমবার (০৫ জুলাই) হাসপাতালটি পরিদর্শনে গিয়ে মেয়র বলেন, প্রয়াত মেয়র ও জননেতা এ.বি.এম মহিউদ্দিন চৌধুরী এই প্রতিষ্ঠানটিকে যে উন্নত মান ও মর্যাদায় সুপ্রতিষ্ঠিত করে ছিলেন পরবর্তীতে ব্যবস্থাপনাগত ক্রটির কারণে এর মান ও মর্যাদার অবনমন ঘটেছে।

‘প্রতিষ্ঠানটি এক সময় প্রসূতি মায়েদের একমাত্র অন্যতম আস্থা ও ভরসাস্থল হিসেবে স্বীকৃত থাকলেও এখন আকর্ষণ হারিয়েছে। এই ক্রম অবনতিশীল দুরাবস্থা আমাদের সকলের জন্য পীড়া দায়ক।’

তিনি বলেন, আমি দায়িত্ব গ্রহণের পর মেমন মাতৃসদন হাসপাতালকে আধুনিকায়ন ও মান পুনরুদ্ধারে উদ্যোগী হয়ে যে পদক্ষেপগুলো নিয়েছি তাতে ইতিবাচক সুফল আসবে বলে মনে করি।

তিনি আরো বলেন, এই হাসপাতালে প্রয়োজনীয় ও অত্যাধুনিক চিকিৎসা সরঞ্জাম ও অন্যান্য উপাদানের যে ঘাটতিগুলো রয়েছে সে সমস্ত অগ্রাধিকার ভিত্তিতে পূরণ করা হবে। এর ব্যবস্থাপনাগত ক্রটিগুলো চিহ্নিত করা হয়েছে এবং এগুলোও দূর করা হবে। এই হাসপাতালটিকে আধুনিকায়ন করে যুগোপযোগী করা হচ্ছে এবং প্রসূতি মা ও সেবা প্রত্যাশীদের আস্থা ও ভরসার জায়গা হিসেবে ফিরিয়ে আনা হবে।

তিনি মেমন হাসপাতালের উন্নয়নে নিয়োজিত ঠিকাদারকে মান সম্পন্ন সরঞ্জাম ও কাজের গুণগতমান বজায় রাখার নির্দেশ দেন।

এসময় উপস্থিত ছিলেন প্যানেল মেয়র মো. গিয়াস উদ্দিন, স্বাস্থ্য ষ্ট্যান্ডিং কমিটির সভাপতি ও ওয়ার্ড কাউন্সিলর জহর লাল হাজারী, আবদুস সালাম মাসুম, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম,নির্বাহী প্রকৌশলী ফরহাদুল আলম প্রমুখ।

এসএএস/এমআই

এই বিভাগের আরও খবর
Loading...