chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

দেশে করোনায় মৃত্যু ও শনাক্তে রেকর্ড

ডেস্ক নিউজ: একদিনে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত ও মৃত্যুতে দেশে নতুন রেকর্ড সৃষ্টি হয়েছে। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৬৪ জনের। যা দেশে একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড।

একই দিনেই রেকর্ড হয় একদিনে সর্বোচ্চ শনাক্তেও। গত ২৪ ঘন্টায় সারাদেশে নতুন করে ৯ হাজার ৯৬৪ জনের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে।

গত ২৪ ঘণ্টায় নমুনা বিবেচনায় শনাক্তের হার ২৯ দশমিক ৩০ শতাংশ। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৯ লাখ ৫৪ হাজার ৮৮১ জনে।

সোমবার (৫ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের কোভিড-১৯ সংক্রান্ত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, দেশে করোনায় গত ২৪ ঘণ্টায় ১৬৪ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে জুলাইয়ের প্রথম দিন করোনায় রেকর্ড ১৪৩ জন মারা যান। গতকাল করোনায় ১৫৩ জনের মৃত্যু হয় এবং আজ করোনায় মারা গেলেন ১৬৪ জন।

এ নিয়ে দেশে এই সংক্রমণে প্রাণহানি দাঁড়ালো ১৫ হাজার ২২৯ জনে। গত ২৪ ঘণ্টায় যারা করোনা সংক্রমণ নিয়ে মারা গেছেন, তাদের মধ্যে পুরুষ ১০৯ জন, নারী ৫৫ জন।

তাদের ১৫ জন বাসায় ও ১৪৮ জন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। বাকি একজনকে হাসপাতালে নেওয়ার পর মৃত পাওয়া গেছে।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৬৪ জনের মধ্যে ৫৫ জনই খুলনার। এছাড়া ঢাকায় ৪০, চট্টগ্রামে ১৮, রাজশাহীতে ১৬, বরিশালে ৯, সিলেটে ৮, রংপুরে ১৬ এবং ময়মনসিংহে ২ জন মারা গেছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৩৫ হাজার ৪২ জনের। পরীক্ষা করা হয়েছে ৩৪ হাজার ২টি। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ২৯ দশমিক ৩০ শতাংশ। দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৬৭ লাখ ৫৭ হাজার ৫৬২টি। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৪ দশমিক ১৩ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫ হাজার ১৮৫ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ৮ লাখ ৩৯ হাজার ৮২ জন।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর
Loading...