chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মিরসরাইয়ে বৃদ্ধ কৃষকের ছাগল জবাই করে মাংস চুরি

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রামের মিরসরাইয়ে এক অসহায় বৃদ্ধের লালিত ছাগলের মাথা আর পা রেখে মাংস চুরি করে নিয়েছে দুর্বৃত্তরা।

গতকাল রবিবার (৪ জুলাই) উপজেলার ১৬ নং সাহেরখালী ইউনিয়নের স্লুইচ গেইট সংলগ্ন বেড়িবাঁধ এলাকায় এ ঘটনা ঘটে।

ছাগলটির বাজার মূল্য প্রায় ১৫ হাজার টাকা। এর আগে গত বছরও একইভাবে একটি গরুর মাথা ও চামড়া রেখে মাংস নিয়েছিলো দুবৃর্ত্তরা।

জানা গেছে, প্রতিদিনের ন্যায় উপজেলার সাহেরখালী ইউনিয়নের দক্ষিণ মঘাদিয়া এলাকার অসহায় কৃষক মো. নুরুল মোস্তফা (লতাবলি) তার পালিত ১০-১২ টি ছাগল স্থানীয় বেড়িবাঁধ এলাকায় ঘাস খাওয়ার জন্য ছেড়ে দিয়ে বাড়িতে যান।

রবিবার বিকেলে অনেক খোঁজাখুঁজি করেও তিনি তার ছাগল খুঁজে পাননি। পরবর্তীতে সন্ধ্যায় বেড়িবাঁধ পার্শ্ববর্তী একটি বাগানে গিয়ে তিনি ছাগলের মাথা আর ৪টি পায়ের নিচের অংশ (খুরা) দেখতে পান।

অসহায় বৃদ্ধ নুরুল মোস্তফা ঘটনাটি স্থানীয় সাহেরখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে জানিয়েছেন এবং দুর্বৃত্তদের রেখে যাওয়া ছাগলের মাথা আর খুরা তাকে দেখিয়েছেন। এ ঘটনার সাথে জড়িতদের উপযুক্ত শাস্তি দাবি করেছেন অসহায় বৃদ্ধ।

সাহেরখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামরুল হায়দার চৌধুরী ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, চুরি হয়ে যাওয়া ছাগলের মালিক নুরুল মোস্তফা খুবই গরিব ও অসহায় প্রকৃতির। তিনি ছাগল লালন পালন করে সংসার চালান।

অর্থনৈতিক অঞ্চলে কাজ করতে আসা অনেক শ্রমিক বেড়িবাঁধ এলাকা দিয়ে চলাফেরা করে। ছাগলের মাংস চুরির কাজ ইকোনোমিক জোনের শ্রমিক দ্বারা অথবা স্থানীয় বখাটেদের দ্বারা সংঘঠিত হয়ে থাকতে পারে বলে তিনি ধারণা করছেন।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর
Loading...