chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

থাইল্যান্ডের এয়ারপোর্টে নিকটবর্তী স্থানে বিশাল বিস্ফোরণ

আন্তর্জাতিক ডেস্ক : থাইল্যান্ডের রাজধানী ব্যাংককের প্রধান আন্তর্জাতিক বিমানবন্দর সুবর্ণভূমি এয়ারপোর্টের নিকটবর্তী একটি কারখানায় বিশাল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছেন অন্তত ১১ জন।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সোমবার ভোর ৩ টার দিকে ঘটা ওই বিস্ফোরণে কেঁপে উঠেছিল বিমানবন্দর টার্মিনাল।

থাইল্যান্ডের সংবাদমাধ্যম টিপিবিএস টিভি জানিয়েছে, বিস্ফোরণের ধাক্কায় কারখানা সংলগ্ন বাসভবনগুলোর দরজা-জানালার কাচ ও কংক্রিটের অংশ ভেঙে টুকরো টুকরো হয়ে ছড়িয়ে পড়ে সড়কে। গোটা এলাকা ঢেকে যায় কালো ধোঁয়ায়।

কারখানার আশপাশের কয়েকটি ভবনে আগুন ছড়িয়ে পড়েছে বলেও জানা গেছে টিপিবিএস-এর প্রতিবেদনে। ফায়ার সার্ভিসের উদ্ধারকারী দলের সদস্য আনোয়ুত ফোমপাই টিপিবিএসকে জানিয়েছেন, বিস্ফোরণের ফলে এ পর্যন্ত ১১ জন আহত হয়েছেন, তাদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। আহতদের ইতোমধ্যে নিকটবর্তী হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন তিনি।

এই সংখ্যা আরও বাড়তে পারে বলে উল্লেখ করে আনোয়ুত বলেন, ‘আমরা তল্লাশি অব্যাহত রেখেছি, কিন্তু কারখানা ও তার আশপাশের কয়েকটি ভবনগুলোতে এখনও আগুন জ্বলছে। এ কারণে, আমাদের উদ্ধার কাজ বাধাগ্রস্ত হচ্ছে।’ তিনি আরও জানান, বিস্ফোরণের পর থেকেই কারখানাটি থেকে দাহ্য রাসায়নিক পদার্থ নিঃসৃত হওয়া শুরু করেছে। ফলে পরবর্তিতে আরও বিস্ফোরণ হতে পারে- এই শঙ্কায় ওই এলাকার সব বাসিন্দাদের স্থানীয় স্কুল ও আশ্রয়কেন্দ্রগুলোতে সরিয়ে নেওয়া হয়েছে।

এদিকে, প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সোমবার ভোরে বিস্ফোরণের ফলে ব্যাংককের প্রধান আন্তর্জাতিক বিমানবন্দর সুবর্নভূমি এয়ারপোর্টের একটি টার্মিনাল কেঁপে উঠেছিল এবং পুরো টার্মিনাল জুড়ে সতর্ক এলার্ম বেজে উঠেছিল। তবে কর্মকর্তারা জানিয়েছেন, বিমানবন্দরটিতে কোনো ক্ষয়ক্ষতি হয়নি, কোনো ফ্লাইটও স্থগিত করা হয়নি। সূত্র: হিন্দুস্তান টাইমস

চখ/এএমএস

এই বিভাগের আরও খবর
Loading...