chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে ২৪ ঘণ্টায় রেকর্ড শনাক্ত ৫৫৯, মৃত্যু ৫

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় এক হাজার ৬৩৮ জনের নমুনা পরীক্ষা করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন ৫৫৯ জনের, এসময় করোনায় আক্রান্ত ৫ জনের মৃত্যু হয়েছে।

সোমবার (৫ জুলাই) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, নতুন শনাক্তদের মধ্যে ৪১৪ জন নগরীর ও ১৪৫ জন উপজেলার বাসিন্দা। চট্টগ্রামে এ পর্যন্ত ৬০ হাজার ৯২৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৪৭ হাজার ৩৮১ জন নগরীর ও ১৩ হাজার ৫৪৬ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা। গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে একজন নগরীর ও চারজন উপজেলা পর্যায়ের বাসিন্দ । এ পর্যন্ত করোনায় চট্টগ্রামে মারা গেছেন মোট ৭২২ জন, এর মধ্যে ৪৮২ জন নগরীর ও ২৪০ জন উপজেলার বাসিন্দা।

সিভিল সার্জন জানান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১২৪ জনের নমুনা পরীক্ষা করে ৫৯ জনের ও বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৩৬৮ জনের নমুনা পরীক্ষা করে ৮০ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১২৯ জনের নমুনা পরীক্ষা করে ৫৯ জনের ও শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৯৫ জনের নমুনা পরীক্ষা করে ৩৫ জনের শনাক্ত হয়েছে, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩৯ জনের নমুনা পরীক্ষায় ২১ জনের ও জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ল্যাবে ৩০ জনের নমুনা পরীক্ষা করে ২১ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে, ইপিক হেলথ কেয়ারে ১১০ জনের নমুনা পরীক্ষা করে ৬০ জনের ও ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৯১ জনের নমুনা পরীক্ষায় ৮০ জনের দেহে করোনার জীবাণু পাওয়া যায়।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ৭০ জনের নমুনা পরীক্ষায় ৭ জনের ও চট্টগ্রামে এন্টিজেন টেস্টে ২০৮ জনের নমুনা পরীক্ষায় ৬৫ জনের করোনার জীবাণু পাওয়া গেছে।

এসএএস/নচ

এই বিভাগের আরও খবর
Loading...