chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

আরও ৭ দিন বাড়তে পারে লকডাউন

ডেস্ক নিউজ: করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে চলমান কঠোর বিধিনিষেধ বাড়তে পারে আরো এক সপ্তাহ। ইতোমধ্যে লকডাউন আরো এক সপ্তাহ বাড়ানোর জন্য সরকারকে পরামর্শ দিয়েছে করোনা সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটি।

মন্ত্রিপরিষদের সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়ায় বিধিনিষেধের মেয়াদ আরও বাড়ানোর বিষয়ে চিন্তা-ভাবনা করা হচ্ছে। তবে কতদিন বাড়তে পারে তা এখনো চূড়ান্ত হয়নি। ধারণা করা হচ্ছে আরো এক সপাতাহ এ বিধিনিষেধ বলবৎ থাকবে।

এ বিষয়ে দু-এক দিনের মধ্যে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে বলে রোববার মন্ত্রিপরিষদ বিভাগ সূত্র জানিয়েছে।

মানুষের জীবন রক্ষায় বিধিনিষেধ অন্তত আরও সাতদিন বাড়ানোর পক্ষে মত দিয়েছেন কোভিড-১৯ বিষয়ক জাতীয় টেকনিক্যাল পরামর্শক কমিটির সদস্য ডা. কাজী তারিকুল ইসলাম।

তিনি বলেন, ‘এবারের পরিস্থিতি ভয়ানক। কারণ এবারের যে ডেল্টা ভ্যারিয়েন্ট তা অত্যন্ত ভয়ানক। যারা ভেবেছিলেন, করোনা শুধু বড়লোকদের সংক্রমিত করে, তারা এবার বুঝতে পারছেন করোনা কাউকেই ছাড়ে না।

এই ভ্যারিয়েন্ট শহর-গ্রাম সর্বত্র দ্রুত ছড়ায়। এই ভয়াবহতা থেকে মানুষকে রক্ষা করতেই বিধিনিষেধ আরও সাতদিন বাড়াতে হবে।’

এর আগে গত ২৮ জুন সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বিধিনিষেধ বাড়ানোর বিষয়ে ইঙ্গিত দিয়েছিলেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলামও। তিনি জানান, ৭ দিন পর এই বিধিনিষেধ বাড়ানোর বিষয় বিবেচনায় রয়েছে।

করোনাসংক্রান্ত জাতীয় কমিটি শুরুতেই কঠোর লকডাউন বা শাটডাউন ১৪ দিন বহাল রাখার পরামর্শ দিয়েছিল। কমিটির পরামর্শে গত ১ জুলাই থেকে সাত দিনের কঠোর বিধিনিষেধ জারি করে সরকার।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর
Loading...