chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ডেকোরেটার্স মালিক-শ্রমিক পেলেন প্রধানমন্ত্রীর উপহার

নিজস্ব প্রতিবেদক: লকডাউনের বিধিনিষেধের কারণে বন্ধ রয়েছে বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক কর্মকাণ্ড। ফলে এসব অনুষ্ঠানে যোগান দেওয়া ডেকোরেটার্স সামগ্রী নিয়ে কাজ করা শ্রমিক ও মালিকদের আয়ের পথ বন্ধ হয়ে গেছে।

কর্মহীন হয়ে পড়া শ্রমিক ও মালিকরি অনহারে দিন কাটছেন। এমন তিনশো সদস্যর মাঝে তুলে দেওয়া হয়েছে প্রধানমন্ত্রীর উপহার ত্রাণ সামগ্রী।

রোববার (৪ জুলাই) বেলা ১১ টায় নগরের এম এ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনেসিয়াম মাঠে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. কামরুল হাসান ডেকোরেটার্স মালিক ও শ্রমিকদের মাঝে সামগ্রী তুলে দেন।

প্রতি সদস্যের হাতে ১০ কেজি চাল, ১ কেজি ডাল, ১ কেজি ডাল, ১ কেজি চিনি, ১ কেজি লবণ, ১ টি সাবান ও ১ লিটার সয়াবিনের প্যাকেট প্রদান করা হয়।

বিভাগীয় কমিশনার বলেন, কঠোর লকডাউন চলাকালীন সময়ে কোনো অসহায়, হতদরিদ্র ও অস্বচ্ছল মানুষ যাতে খাদ্য সংকটে না থাকে সে লক্ষ্যে প্রশাসনের পক্ষ থেকে উদ্যোগ নেওয়া হয়েছে। একইসঙ্গে কেউ যেনো সরকারি সহযোগিতা থেকে বাদ না পড়ে সেটিও তদারকি করা হচ্ছে।

তিনি আরও বলেন, যারা খাদ্য সংকটে আছেন কিন্তু সংকোচ বোধ করছেন তারাও আমাদের এসএমওস এবং ৩৩৩ নম্বরে যোগাযোগ করলে খাদ্য পৌঁছে দেওয়া হবে। এমন দুর্দিনে সমাজের বিত্তশালী ব্যক্তিদের এগিয়ে আসাে আহ্বান জানান বিভাগীয় কমিশনার।

চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে মহানগর মুক্তিযোদ্ধা সংসদের ইউনিট কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোজাফফর আহমদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এস.এম জাকারিয়া, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ নাজমুল আহসান, বিভাগীয় কমিশনারের পি.এস ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খন্দকার মো. ইখতিয়ার উদ্দিন আরাফাত, এনডিসি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ রানা, নির্বাহী ম্যাজিস্ট্রেট নুর জাহান আক্তার সাথী, নির্বাহী ম্যাজিস্ট্রেট নাঈমা ইসলাম, নির্বাহী ম্যাজিস্ট্রেট জিল্লুর রহমান, নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফুল ইসলাম, নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত, জেলা ত্রাণ কর্মকর্তা সজীব কুমার চক্রবর্তী, জেলা নাজির মো। জামাল উদ্দিন উপস্থিত ছিলেন।

স্বেচ্ছাসেবক টিম সার্ক বাংলাদেশ ফাউন্ডেশন ত্রাণ বিতরণ কাজে সহযোগিতা করেন।

আরকে/

এই বিভাগের আরও খবর