chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

হাটহাজারীতে তৃতীয় দিনে ৪২ জনকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক: করোনা ভাইরাসের সংক্রমণরোধে সরকার ঘোষিত সাতদিনের কঠোর লকডাউনের তৃতীয় দিনে হাটহাজারীতে কঠোর অবস্থানে ছিল প্রশাসন।

মোটরসাইকেল, ব্যক্তিগত প্রাইভেট কার, সিএনজি বেবী ট্যাক্সিযোগে অপ্রয়োজনে রাস্তায় ঘোরাঘুরির দায়ে ৪২ মামলায় ৪২ জনকে ১২ হাজার ২০০ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

এ ছাড়া অবৈধ দুটি মোটরসাইকেল জব্দ করার পাশাপাশি প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে না পারায় প্রেস লেখা সংবলিত সন্দেহভাজন একটি প্রাইভেট কার থানায় হস্তান্তর করা হয়েছে।

কঠোর লকডাউন বাস্তবায়নে শনিবার (৩ জুলাই) সকাল থেকে উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে অভিযান পরিচালনা করেছেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রুহুল আমিন ও সহকারী কমিশনার (ভূমি) শরীফ উল্যাহ।

পাশাপাশি টহল জোরদার করেছে র্যাব ও সেনাবাহিনীর ৪টি টহল টিম। লকডাউন বাস্তবায়নে কঠোর ছিল পুলিশ প্রশাসনও। শনিবার উপজেলার হাটহাজারী বাসস্টেশন, হাটহাজারী কলেজ গেইট, সরকারহাট, চারিয়া, ১ নং বিশ্ববিদ্যালয় গেইট, মদনহাট, ইসলামিয়াহাট, চৌধুরীহাট ঘুরে দেখা যায়, নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকান ও ফার্মেসী ব্যতিত সকল ধরণের শপিং মল ও দোকানপাট বন্ধ ছিল।

রোগী, জরুরি খাদ্য ও বিদেশগামী যাত্রী পরিবহনে রাস্তায় মাঝেমধ্যে কয়েকটা সিএনজি বেবি ট্যাক্সি, প্রাইভেটকার, মাইক্রো চলাচল করলেও সকল প্রকার গণপরিবহন চলাচল বন্ধ ছিল।

তবে মোটরচালিত রিক্সা ছিল চোখে পড়ার মত। এছাড়া হ্যান্ড মাইকিংয়ের মাধ্যমে সচেতনতা সৃষ্টির পাশাপাশি মানুষকে অপ্রয়োজনে ঘর থেকে বের হওয়ার জন্য নিরুৎসাহিত করছে প্রশাসন।

এ ব্যাপারে সহকারী কমিশনার (ভূমি) শরীফ উল্যাহ জানান, লকডাউন বাস্তবায়নে জনসচেতনা সৃষ্টিসহ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। যারা ঘর থেকে অপ্রয়োজনে বের হচ্ছে তাদের আইনের আওতায় আনা হচ্ছে।

এদিকে সরকার ঘোষিত কঠোর লকডাউন বাস্তবায়নে আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে উল্লেখ করে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রুহুল আমিন জানান, উপজেলা প্রশাসন, পুলিশ, র্যাব ও সেনাবাহিনী সবাই একযোগে একটাই লক্ষ্য নিয়ে কাজ করে যাচ্ছে। যাতে মানুষকে বুঝিয়ে বা আইনপ্রয়োগ করে ঘরে রাখা যায়।

এসএএস/এমআই

এই বিভাগের আরও খবর