chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ইংল্যান্ডে এক দিনেই তিন হ্যাটট্রিক

খেলা ডেস্ক: ক্রিকেটে হ্যাটট্রিক এখন নিয়মিত ঘটনা। একটি হাটট্রিক হওয়া বিচিত্র কিছু নয়। তাই বলে একদিনেই তিনটি হ্যাটট্রিক!

তিনটিই ইংল্যান্ডের ভাইটালিটি টি-টোয়েন্টি ব্লাস্টে। একই দিনে টুর্নামেন্টটির পৃথক তিন ম্যাচে হ্যাটট্রিক করেছেন ইয়র্কশায়ারের লকি ফার্গুসন, কেন্টের আডাম মিলনে ও মিডলসেক্সের ব্লেক কালেন।

দুই ওভার মিলিয়ে হ্যাটট্রিক করেছেন টন্টনে ব্লেক কালেন। সামারসেটের বিপক্ষে হ্যাটট্রিক করেন ১৯ বছর বয়সী ইংলিশ এ পেসার। তিনি বোলিংয়ে আসেন চতুর্দশ ওভারে। ওই ওভারের শেষ বলে উইকেট নেন তিনি।

তাকে আবার আক্রমণে আনা হয় ১৮তম ওভারে। ওই ওভারের প্রথম দুই বলে ক্রেইগ ওভারটন ও মার্শান্ট ডি লাঞ্জকে ফিরিয়ে হ্যাটট্রিক পূর্ণ করেন কালেন।

দিনের অপর ম্যাচে হ্যাটট্রিক করেছেন ফার্গুসন। ইয়র্কশায়ারের ১৮১ রান তাড়া করতে নেমে শেষ ওভারে ল্যাঙ্কাশায়ারের প্রয়োজন ছিল ২০ রান। হেডিংলিতে ম্যাচের শেষ তিন বলে ফার্গুসনের বলে আউট হন লুক ওয়েলস, লুক উড ও টিম হার্ট। ওই ওভারে ১০ রান দিলেও হ্যাটট্রিক করেন নিউজিল্যান্ডের এ পেসার।

একই দিনে অপর ম্যাচের শেষ তিন বলে হ্যাটট্রিক করেছেন কেন্টের পেসার। ক্যান্টারবুরিতে কেন্টের ১৯২ রান তাড়া করতে নেমে শেষ ওভারে সারের প্রয়োজন ছিল ১৮।

মিলনের করা ওভারের প্রথম তিন বলে ওঠে ৬ রান। পরের তিন বলে অলিভার পোপ, কাইল জেমিসন ও লরি ইভান্সকে ফিরিয়ে হ্যাটট্রিক এবং দলের জয় নিশ্চিত করেন মিলনে।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর
Loading...