chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

আনোয়ারা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনে সিভিল সার্জন

নিজস্ব প্রতিবেদক: আনোয়ারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে আরো বেশি পরিষ্কার পরিচ্ছন্ন রাখার তাগিদ দিয়েছেন চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

শনিবার (৩ জুলাই) দুপুর দেড়টার দিকে আনোয়ারা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনে এসে মেডিকেলের ওয়ার্ড, টয়লেট ও রোগীদের বেডসহ সবকিছু পরিদর্শন করেন তিনি।

পরিদর্শনকালে পরিচ্ছন্ন মনে না হওয়ায় মেডিকেলে কর্তব্যরত ডাক্তার, নার্স ও পরিষ্কার পরিচ্ছন্ন কর্মীদের ডেকে তিনি এই তাগিদ দেন।

তিনি অপরিচ্ছন্ন বেডগুলো দেখে নার্সদের ডেকে প্রশ্ন করেন, এরকম অপরিচ্ছন্ন অবস্থায় বেড বিছানাপত্রে আপনারা থাকবেন কিনা? তিনি উপস্থিত স্টাফদের হাসপাতাল সবসময় পরিস্কার পরিচ্ছন্ন রাখার নির্দেশ দেন।

এ সময় সিভিল সার্জন বলেন, মাননীয় ভূমিমন্ত্রীর আলাদা একটা নজর আছে এই স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে। যখনই যে জিনিসের কথা বলেছি তিনি খুব দ্রুততম সময়ে সেটা দিয়ে দেন।

তিনি আরো বলেন, বর্তমানে কোভিড-১৯ এর এই সময়ে সরকার আজ থেকে থেকে গরিব রোগীদের জন্য করোনা টেস্ট ফ্রি করে দিয়েছে। কোভিডের কারণে কিছু ডাক্তারদের চট্টগ্রাম শহরে ডিউটি করতে হচ্ছে। সেজন্য কিছু ডাক্তারের স্বল্পতা রয়েছে। নার্স ও সেবিকার স্বল্পতা রয়েছে। কিন্তু মেডিকেলে যারা রয়েছে তাদেরকে সিভিল সার্জন অফিস থেকে সবসময় তদারকি করা হয়। তবে আমার একটা ম্যাসেজ হচ্ছে সাধারণ জনগণ যাতে পরিপূর্ণ সেবা পায়।

অ্যাম্বুলেন্স সেবার ব্যাপারে প্রশ্ন করলে তিনি বলেন, আনোয়ারা, পটিয়া ও বাঁশখালীর চালকগুলো নিয়ে প্রশ্ন আছে তাদেরকে দ্রুত পরিবর্তন করে দেওয়া হবে। তবে চালক কম আছে আমাদের।

তিনি আরও বলেন, কোন অবস্থাতেই জনগণ চিকিৎসার জন্য এসে হয়রানির শিকার হলে সে রকম অভিযোগ পাওয়ার সাথে সাথেই তদন্ত করে ব্যবস্থা নেওয়া হচ্ছে। তিনি কোভিড থেকে রক্ষা পেতে সরকারের দেয়া সকল স্বাস্থ্যসেবা মেনে চলতে সবাইকে অনুরোধ জানান।

এসএএস/এমআই

এই বিভাগের আরও খবর
Loading...