chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বন্ধ থাকছে অভ্যন্তরীণ ফ্লাইট

কঠোর বিধিনিষেধ

ডেস্ক নিউজ: করোনাভাইরাস সংক্রমণ রুখতে সরকারের মন্ত্রিপরিষদ বিভাগ থেকে কঠোর বিধিনিষেধের প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

আগামীকাল বৃহস্পতিবার (১ জুলাই) সকাল ৬টা থেকে ৭ জুলাই মধ্যরাত পর্যন্ত কঠোর বিধিনিষেধ আরোপ করা হলেও কিছু শর্ত ও স্বাস্থ্যবিধি মেনে নিজস্ব ব্যবস্থায় চালু থাকছে শিল্প কারখানা।

তবে আগামীকাল বৃহস্পতিবার থেকে শুরু হতে যাওয়া সাত দিনের কঠোর বিধিনিষেধে সড়ক, নৌ ও রেলপথের সঙ্গে আকাশপথকেও বন্ধ করে দেয়া হচ্ছে।

এর ফলে আগামী সাত দিন অভ্যন্তরীণ সব রুটে ফ্লাইট চলাচল বন্ধ থাকছে। চালু থাকছে আন্তর্জাতিক ফ্লাইট চলাচল।

এর আগের বিধিনিষেধগুলোতে প্রবাসী কর্মীদের যাতায়াতের বিষয়টিকে প্রাধান্য দিয়ে অভ্যন্তরীণ ফ্লাইট চালু রেখেছিল বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

সাত দিনের কঠোর বিধিনিষেধ দিয়ে বুধবার সরকার প্রজ্ঞাপন জারি করেছে। প্রজ্ঞাপনে বলা হয়, প্রবাসী কর্মীরা ফ্লাইটের টিকিট দেখিয়ে গাড়ি ব্যবহার করে চলাচল করতে পারবেন।

দেশে করোনা সংক্রমণ শুরু হওয়ার পর গত বছরের মার্চে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক সব রুটে ফ্লাইট চলাচল স্থগিত করে বেবিচক। অবশ্য জুলাই মাস থেকে ধীরে ধীরে খুলতে শুরু করে আকাশপথ।

চলতি বছর করোনার দ্বিতীয় ঢেউ শুরু হলে ৫ এপ্রিল থেকে নানা বিধিনিষেধ আরোপ করা হয়। সে সময় আন্তজেলা পরিবহনগুলোর মতো বন্ধ করা হয় অভ্যন্তরীণ ফ্লাইট চলাচলও। অবশ্য ২১ এপ্রিল থেকে আবারও সীমিত পরিসরে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচলের অনুমতি দেয় বেবিচক।

আজ বুধবার (৩০ জুন) বিধিনিষেধ আরোপ করে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জারি করা প্রজ্ঞাপনে সরকারি, আধা সরকারি, স্বায়ত্বশাসিত ও বেসরকারি প্রতিষ্ঠান বন্ধ রাখতে বলা হয়েছে।

কঠোর এই বিধিনিষেধ বাস্তবায়ন করতে পুলিশ-বিজিবির সঙ্গে মাঠে থাকবে সেনাবাহিনীও।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর
Loading...