chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বিধিনিষেধ বাস্তবায়নে মাঠে থাকছে সেনাবাহিনী-বিজিবি

ডেস্ক নিউজ: করোনা ভাইরাসের সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধি নিশ্চিত ও চলাচলে বিধিনিষেধ বা কঠোর লকডাউন বাস্তবায়ন করতে কাল থেকে মাঠে নামছে সেনাবাহিনী, পুলিশ, র‌্যাব ও বিজিবি।

দেশে মহামারি করোনা ভাইরাসের সংক্রমণের ঊর্ধ্বগতির সাথে সম্প্রতি ভারতীয় তথা ডেল্টা ভ্যারিয়েন্টের সামাজিক সংক্রমণ ছড়িয়ে পড়ায় কঠোর বিধিনিষেধ পালনের সিদ্ধান্ত নেয় সরকার।

আজ বুধবার (৩০ জুন) মন্ত্রিপরিষদ বিভাগ কঠোর লকডাউনের প্রজ্ঞাপন জারি করে এ তথ্য জানায়। এবারের কঠোর বিধিনিষেধের সামগ্রিক চিত্র আগের যেকোনো বিধিনিষেধের চেয়ে ভিন্নতর হবে, এতে নতুন কিছু শর্ত যুক্ত করা হয়েছে।

এতে বলা হয়েছে, ‘আর্মি ইন এইড টু সিভিল পাওয়ার’ বিধানের আওতায় মাঠ পর্যায়ে কার্যকর টহল নিশ্চিত করার জন্য সশস্ত্র বাহিনী বিভাগ প্রয়োজনীয় সংখ্যক সেনা মোতায়েন করবে। জেলা ম্যাজিস্ট্রেট স্থানীয় সেনা কমান্ডারের সঙ্গে যোগাযোগ করে বিয়টি নিশ্চিত করবেন।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, জেলা ম্যাজিস্ট্রেট জেলা পর্যায়ের সংশ্লিষ্ট কর্মকর্তাদের নিয়ে সমন্বয় সভা করে সেনাবাহিনী, বিজিবি, পুলিশ, র‌্যাব ও আনসার নিয়োগ ও টহলের অধিক্ষেত্র, পদ্ধতি সময় নির্ধারণ করবেন।

সে সঙ্গে স্থানীয়ভাবে বিশেষ কোনো কার্যক্রমের প্রয়োজন হলে সে বিষয়ে পদক্ষেপ নেবেন। সংশ্লিষ্ট মন্ত্রণালয়/বিভাগগুলো এ বিষয়ে মাঠ পর্যায়ে প্রয়োজনীয় নির্দেশনা দেবেন।

প্রাথমিকভাবে সাত দিন এ বিধিনিষেধ থাকবে, পরিস্থিতি বিবেচনায় আরও বাড়তে পারে।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর
Loading...