chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

৭৫ মি.মি. বৃষ্টিতে চট্টগ্রামে জলাবদ্ধতা 

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রামে ২৪ ঘণ্টায় ৭৫ দশমিক ১ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। এতে নগরীর অধিকাংশ নিচু এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে।

মঙ্গলবার রাত থেকে শুরু হওয়া বৃষ্টি থেমে থেমে পড়তে থাকে। বুধবার (৩০ জুন) সকাল ৬ টা থেকে ভারী বর্ষণ হতে থাকে। যা সকাল সাড়ে ১১ টা পর্যন্ত অব্যাহত থাকে।

বুধবার সকাল থেকে বৃষ্টিপাত হওয়ায় ভোগান্তিতে পড়তে হয়েছে চাকরিজীবীদের। সরকারি বিধি নিষেধের কারণে গত সোমবার থেকে গণপরিবহন বন্ধ রয়েছে নগরীতে। এর মধ্যে বৃষ্টি মানুষের দুর্ভোগ বাড়িয়েছে।

বুধবার সকালে বেশ কয়েকটি পয়েন্টে গিয়ে দেখা গেছে, চাকরিজীবীরা সকাল থেকে বৃষ্টি উপেক্ষা করে অফিসে যেতে বের হয়। বৃষ্টির কারণে নগরীর নিচু এলাকায় হাঁটু পানি জমাতে অফিসে যেতে বেগ পেতে হয়েছে তাদের।

চকবাজার এলাকায় কথা হলে আব্দুল্লাহ আল মাসুম বলেন, লাভলেইনে অফিস। গণপরিবহন বন্ধ। এর মধ্যে সকাল থেকে ভারী বৃষ্টি। চাকরিতে সময় মতো যেতে না পারলে ক্ষতি হয়ে যাবে। দীর্ঘক্ষণ বৃষ্টিতে দাঁড়িয়েও রিক্সা পাওয়া যাচ্ছে না।

রাহাত্তারপুল এলাকায় কথা হলে মো. ফয়সাল নামে এক চাকরিজীবী বলেন, রাহাত্তারপুল থেকে মুরাদপুর গিয়ে অফিস করতে হয়। আগে গণপরিবহনে করে যেতে হতো। এখন গণপরিবহনও বন্ধ। রিক্সা নিয়ে যেতে হয়। এর মধ্যে বৃষ্টি মোড়ে মোড়ে জলাবদ্ধতা।

চট্টগ্রামের পতেঙ্গা আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ সেখ হারুন-অর-রশিদ বলেন, বুধবার সকাল ৯ টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ৭৫ দশমিক ১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড হয়েছে চট্টগ্রামে।

তিনি বলেন, আগামী ২৪ ঘণ্টায়ও বৃষ্টিপাতের সম্ভবা রয়েছে। ভারী বর্ষণ অব্যাহত থাকলে পাহাড় ধসের আশঙ্কা রয়েছে।

খবর নিয়ে জানা গেছে, নগরীর চকবাজার, রাহাত্তারপুল, বাকলিয়া, বহদ্দারহাট, মুরাদপুর, প্রবর্তক মোড়, আগ্রাবাদ এক্সেস রোড, মা শিশু হাসপাতাল, হালিশহরের নিচু এলাকায় হাঁটু পানির সৃষ্টি হয়েছে। এতে ভোগান্তিতে পড়েছে সাধারণ মানুষ।

এসএএস/এমআই

এই বিভাগের আরও খবর
Loading...